২০২৬ বিশ্বকাপে না খেলার সিদ্ধান্ত নিলেন মেসি

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৪:৫১ অপরাহ্ণ, জুন ১৪, ২০২৩

ছবি- সংগৃহীত

কাতার বিশ্বকাপের আগেই আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি জানিয়েছিলেন, ২০২২ বিশ্বকাপ হতে যাচ্ছে তার শেষ বিশ্বকাপ। তবে বিশ্বকাপ জেতার পর সবাই চাইছেন, মেসি যেন এত সহজে আন্তর্জাতিক ফুটবল থেকে সরে না যান। আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি তো বলেই রেখেছেন, ২০২৬ সালের বিশ্বকাপে মেসিকে দলে দেখতে চাই।

মেসি নিজেও বিশ্বকাপের পর দলের সাথে আন্তর্জাতিক প্রীতি ম্যাচগুলোতেও নিয়মিত অংশ নিচ্ছিলেন। বর্তমানে এশিয়া সফরের অংশ হিসেবে আর্জেন্টিনা দল আছে চিনের রাজধানী বেজিংয়ে। দলের সাথে রয়েছেন মেসিও।

বৃহস্পতিবার (১৫ জুন) অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে বিশ্ব চ্যাম্পিয়নরা। সেই ম্যাচের আগে চীনা সংবাদমাধ্যম ‘টাইটন’-এর সাথে আগামী বিশ্বকাপ খেলা নিয়ে কথা বলেছেন লিওনেল মেসি। সাত বারের ব্যালন ডি’ওর জয়ী তারকা বলেন, ২০২৬ সালের বিশ্বকাপে তিনি খেলবেন না।

বিশ্বকাপ জয়ের অপূর্ণতা নিয়েই গত নভেম্বরে কাতারে বিশ্বকাপ অভিযানে গিয়েছিলেন মেসি। তার আগেই মেসি নিজেই জানিয়েছিলেন, কাতার বিশ্বকাপ হবে তার চূড়ান্ত টুর্নামেন্ট। তবে কাতারে দুর্দান্ত খেলেন মেসি। সেই সাথে সামনে থেকে দলকে নেতৃত্ব দেন। অনেকের ধারণা ছিল, বিশ্বকাপ জিতে মেসি হয়তো অবসর ঘোষণা করবেন। কিন্তু আর্জেন্টিনার জার্সিতে খেলা চালিয়ে যাওয়ার কথাই বলেন মেসি।

কিন্তু ‘টাইটান’কে দেওয়া সাক্ষাৎকারে স্পষ্ট করে লিওনেল মেসি বলেন, “আমার সে রকম কিছু মনে হয় না। এটা (কাতার বিশ্বকাপ) ছিল আমার শেষ বিশ্বকাপ। আমি দেখব, বিষয়গুলো কী ভাবে এগোচ্ছে। তবে নীতিগত সিদ্ধান্ত হচ্ছে, আমি পরের বিশ্বকাপে খেলার চেষ্টা করব না।”

২০২৬ বিশ্বকাপের জন্য মেসিকে চাইছেন কোচ স্কালোনি। আর্জেন্টিনার কোচের কাছে মেসির বিশ্বকাপে খেলার সম্ভাবনা আছে কি-না? জানতে চাইলে স্কালোনি বলেছিলেন, “আমরা ওর জন্য দরজা খোলা রাখব। যদি ও না খেলে, তবে আমরা বিকল্প দেখব। আশা করি, ও পরের বিশ্বকাপে খেলবে। আমি সেখানে ওকে দেখতে পাচ্ছি।”

Nagad

সারাদিন/১৪ জুন/এমবি