১৬ ও ১৭ জুন ব্যাংক খোলা রাখতে কেন্দ্রীয় ব্যাংককে চিঠি

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৬:৩৭ অপরাহ্ণ, জুন ১৫, ২০২৩

হজ সংক্রান্ত কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সরকারি ছুটির দিনে ব্যাংকসমূহ খোলা রাখার বিষয়ে প্রয়োজনীয় নির্দেশনা প্রদানের জন্য অনুরোধ করে বাংলাদেশ ব্যাংককে চিঠি দিয়েছে ধর্ম মন্ত্রণালয়।

বৃহস্পতিবার (১৫ জুন) বিকেলে ধর্ম মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব এস এম মনিরুজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এবারের হজ কার্যক্রম শুরু হয়েছে। সে লক্ষ্যে ২০২৩ সালে বেসরকারি ব্যবস্থাপনায় হজ কার্যক্রম পরিচালনাকারী এজেন্সিসমূহ তাদের নিবন্ধিত হজযাত্রীর বিপরীতে প্রয়োজনীয় অর্থ বিমানের টিকিটের পে-অর্ডারসহ স্ব স্ব IBAN ব্যবহার করে সৌদি আরবে প্রেরণ কার্যক্রম চলমান আছে। বেসরকারি ব্যবস্থাপনায় উক্ত অর্থ প্রেরণ কার্যক্রম এবং সরকারি ব্যবস্থাপনার হজযাত্রীদের অর্থ জমাদান কার্যক্রম আগামী শুক্র ও শনিবার সরকারি ছুটির দিনেও চলমান থাকবে। এই কার্যক্রম সম্পন্নের সুবিধার্থে এবং সুষ্ঠু হজ ব্যবস্থাপনার স্বার্থে শুক্র ও শনিবার হজ কার্যক্রমে সম্পৃক্ত সংশ্লিষ্ট সকল ব্যাংকের শাখাসমূহ খোলা রাখা একান্ত প্রয়োজন।

সুষ্ঠু হজ ব্যবস্থাপনার স্বার্থে হজ কার্যক্রমে সম্পৃক্ত ব্যাংকসমূহ শুক্রবার ও শনিবার খোলা রাখার বিষয়ে প্রয়োজনীয় নির্দেশনা প্রদানের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হয় চিঠিতে।