মেসির গোলে এগিয়ে আর্জেন্টিনা

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৮:০০ অপরাহ্ণ, জুন ১৫, ২০২৩

ছবি- সংগৃহীত

২০২২-২৩ মৌসুমের ক্লাব ফুটবল শেষে শুরু হয়েছে ফিফা উইন্ডো। অর্থাৎ জাতীয় দলগুলো এখন আন্তর্জাতিক ম্যাচ খেলায় ব্যস্ত। সেই অংশ হিসেব আর্জেন্টিনা দল দুটি প্রীতি ম্যাচ খেলতে এখন এশিয়া সফরে। এদিকে লাতিন দেশটির এশিয়া সফর নিয়ে সমর্থকদের মধ্যে উন্মাদনার কমতি নেই।

প্রথমে বাংলাদেশের আসার গুঞ্জন তৈরি হলেও ডলার সংকট ও মাঠের অভাবে তা বাতিল হয়ে যায়। তবে এশিয়া সফরের প্রথম ম্যাচে আজ চীনের বেইজিংয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামে আর্জেন্টিনা। ম্যাচের শুরুতেই দ্বিতীয় মিনিটে লিওনেল মেসির গোলে এগিয়ে যায় আলবিসেলেস্তেরা। লা পুলগার করা গোলে ১-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে গেছে বিশ্বকাপজয়ীরা।

ওয়ার্কার্স স্টেডিয়ামের ম্যাচের দ্বিতীয় মিনিটেই লিওনেল মেসির গোলে এগিয়ে যায় বিশ্ব চ্যাম্পিয়নরা। ডি বক্সের বাইরে থেকে সকারুজ ডিফেন্ডারদের বোকা বানিয়ে দুর্দান্ত এক জোরালো শটে গোলরক্ষক রায়ানকে পরাস্ত করেন এলএমটেন। আর তাতেই ১-০ গোলে এগিয়ে যায় লিওনেল স্ক্যালোনির দল।

প্রথমার্ধে আরো একাধিক সুযোগ পায় লাতিন আমেরিকার দেশটি। তবে ফিনিশিংয়ের অভাবে সকারুজদের জালে আর গোল করতে পারেনি মেসিরা। ৬১ শতাংশ বল প্রথমার্ধে আর্জেন্টিনার দখলে ছিল। ৫টি শট অন টার্গেট নেয় ডি মারিয়ারা। যা থেকে একটি গোলে পরিণত হয়।

২৮তম মিনিটে ম্যাচে সমতা ফেরানোর সুবর্ণ সুযোগ পায় অস্ট্রেলিয়া। তবে আর্জেন্টিনার গোলরক্ষক মার্টিনেজের দক্ষতায় তা ব্যর্থ হয়। ম্যাচের ৩৬ মিনিটে গোল ব্যবধান দ্বিগুণ করার সুযোগ পায় নিকো গঞ্জালেজ। তবে মেসির বাড়ানো বলে কাঙ্ক্ষিত গোলের দেখা পান নি এই ফরোয়ার্ড। শেষ পর্যন্ত আর গোল না হলে ১-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় দুই দল। সূত্র-ঢাকা মেইল

সারাদিন/১৫ জুন/এমবি 

Nagad