ঢাকায় আনা হলো সাংবাদিক হত্যার প্রধান আসামি বাবু চেয়ারম্যানকে

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৭:৩৪ অপরাহ্ণ, জুন ১৭, ২০২৩

জামালপুরের বকশীগঞ্জে সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যার মূল অভিযুক্ত ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মাহমুদুল আলম ওরফে বাবুকে পঞ্চগড় থেকে র‍্যাবের হেলিকপ্টারে ঢাকায় আনা হয়েছে।

শনিবার (১৭ জুন) বিকেলে তাকে ঢাকায় নিয়ে আসে র‌্যাব। বর্তমানে তিনি রাজধানীর কারওয়ানবাজার র‍্যাব মিডিয়া সেন্টারে সংস্থাটির হেফাজতে রয়েছেন।

র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এই তথ্য নিশ্চিত করে জানান, কিছুক্ষণের মধ্যে তাকে নিয়ে সংবাদ সম্মেলন করবে র‌্যাব। সেখানে বিস্তারিত তুলে ধরা হবে।

এর আগে, শনিবার ভোরে পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলার চিলাহাটি ইউনিয়ন থেকে চেয়ারম্যান বাবুকে আটক করে র‍্যাব। এরপর নিহত সাংবাদিক নাদিমের স্ত্রী মনিরা বেগম বাদী হয়ে ইউপি চেয়ারম্যান মাহমুদুলকে প্রধান আসামি করে ২২ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত ২৫ জনকে আসামি করে বকশীগঞ্জ থানায় মামলা দায়ের করেন।

উল্লেখ্য, গত ১৪ জুন রাতে পেশাগত দায়িত্বপালন শেষে বাড়ি ফেরার পথে জামালপুরের বকশীগঞ্জ বাজারের পাথাটিয়া এলাকায় নাদিমের ওপর হামলা চালায় দুর্বৃত্তরা। পরে তাকে আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার বিকেল পৌনে ৩টার তার মৃত্যু হয়।

নিহত সাংবাদিক বাংলানিউজ টোয়েন্টিফোরের জামালপুর জেলা প্রতিনিধি হিসেবে কর্মরত ছিলেন।

Nagad

চাঞ্চল্যকর ওই হত্যাকাণ্ডের ঘটনায় মোট ১১ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বাবু ছাড়া অন্যদের পরিচয় জানা যায়নি। গ্রেপ্তারকৃত অন্য ১০ জন চেয়ারম্যান বাবুর অনুসারী বলে জানা গেছে।