কানাডায় খেলার ছাড়পত্র পেলো সাকিব-লিটন

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৭:৪১ অপরাহ্ণ, জুন ১৯, ২০২৩

ছবি- সংগৃহীত

আসন্ন কানাডার টি-টোয়েন্টি লিগ ও লঙ্কান প্রিমিয়ার লিগ খেলতে বাধা নেই অলরাউন্ডার সাকিব আল হাসান ও লিটন দাসের। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পক্ষ থেকে এই দুই ক্রিকেটারকে ছাড়পত্র দেওয়া হয়েছে।

বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এই প্রসঙ্গে জালাল ইউনুস বলেন, “সাকিব ও লিটনকে ছাড়পত্র দেওয়া হয়েছে। সাকিবকে দুইটি টুর্নামেন্টের জন্যই দেওয়া হয়েছে, লিটন তো শুধু কানাডার লিগে খেলবে। আফগানিস্তান সিরিজ শেষ করেই দুইজন কানাডার বিমান ধরবে।”

বিসিবির অপারেশন্স কমিটির প্রধান বলেন, “আগামী ২০ জুলাই থেকে তাদের ছুটি শুরু। ০৬ আগস্ট পর্যন্ত কানাডার লিগ খেলবে দুইজন। এরপর সাকিব যাবে লঙ্কান লিগ খেলতে। এশিয়া কাপের আগেই দলে যোগ দিবেন।”

কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগের দল মন্ট্রিয়েল টাইগার্সের আইকন ক্রিকেটার হিসেবে খেলবেন সাকিব আল হাসান। একই লিগের অন্য একটি দল সারে জাগুয়ার্সের জার্সি গায়ে জড়াবেন লিটন দাস। এই টুর্নামেন্ট আগামী ২৯ জুলাই থেকে শুরু হবে, ফাইনাল হবে ০৬ আগস্ট।

আর লঙ্কা প্রিমিয়ার লিগে (এলপিএল) সাকিব সরাসরি চুক্তিতে দলে ভিড়িয়েছে গল টাইটান্স। তবে পুরো আসর খেলবেন না না সাকিব। কানাডার লিগ শেষ হলে ০৬ আগস্ট এলপিএলে যোগ দেবেন তিনি। আগামী ৩০ জুলাই থেকে আসরটি শুরু হয়ে ফাইনাল হবে ২০ আগস্ট।

Nagad

সারাদিন/১৯ জুন/এমবি