পাকিস্তানকে হারিয়ে ফাইনালে ভারতের প্রতিপক্ষ বাংলাদেশ

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৬:১০ অপরাহ্ণ, জুন ২০, ২০২৩

ছবি- সংগৃহীত

বৃষ্টির কারণে ইমার্জিং এশিয়া কাপের সেমিফাইনাল খেলার দৈর্ঘ্য নেমে আসে ৯ ওভারে। এই ম্যাচে পাকিস্তান ‘এ’ দলকে ৬ রানে হারিয়ে ইমার্জিং এশিয়া কাপের ফাইনালে উঠেছে বাংলাদেশ ‘এ’ দল।

এ দিন হংকংয়ের মিশন রোড মাঠে টস জিতে প্রথমে ব্যাটিং নিয়েছিল বাংলাদেশ। কিন্তু শুরুতেই তারা ধাক্কা খায়। প্রথম ওভারেই ৩ উইকেট হারিয়ে বসে তারা। হয় মাত্র ৫ রান। ১৬ রানের মধ্যে বাংলাদেশের ৬ উইকেট পড়ে যায়। সেখান থেকে ৭ উইকেট হারিয়ে ৫৯ রান করে বাংলাদেশ দল। সর্বোচ্চ রান করেন নাহিদা আক্তার। তিনি আটে ব্যাট করতে নেমে করেন ১৬ বলে ২১ রান।

৬০ রানের লক্ষ্যে নেমে পুরো ইনিংস ব্যাট করেও ৪ উইকেটে ৫৩ রানের বেশি এগোতে পারেনি পাকিস্তান। বেশ নিয়ন্ত্রিত বোলিং করেন বাংলাদেশের বোলাররা। রাবেয়া খান ১৩ রান দিয়ে নেন দুই উইকেট। এছাড়া একটি করে শিকার মারুফা আক্তার ও নাহিদা আক্তার।

পাকিস্তানের হয়ে আইমান ফাতিমা ১৮, শাওয়াল জুলফিকার ১১ ও ফাতিমা সানা ১১* রান করেন। আর পাকিস্তানের হয়ে ফতিমা সানা ৩ উইকেট নিয়েছেন। আনোশা নাসির নিয়েছেন ২ উইকেট। ১ উইকেট নিয়েছেন টুবা হাসান।

এদিকে, অন্য সেমিফাইনাল ম্যাচটি বৃষ্টিতে ভেস্তে গেলেও ভারতীয় ‘এ’ মহিলা দল তাদের গ্রুপের শীর্ষে থাকার ফল পেয়েছে। শ্রীলঙ্কা ‘এ’ মহিলা দল তাদের গ্রুপে ৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ছিল। ভারত এবং শ্রীলঙ্কার ২টি করে গ্রুপের ম্যাচও বৃষ্টির কারণে বাতিল হয়েছে। এর খেসারত দিতে হয় শ্রীলঙ্কার মেয়েদের। ভারতের মহিলা টিম রানরেটের বিচারে শীর্ষে থাকার কারণে তারাই ফাইনালে উঠেছে।

আগামীকাল ২১ জুন ইমার্জিং এশিয়া কাপের ফাইনালে মুখোমুখি হচ্ছে ভারত-বাংলাদেশ।

Nagad

সারাদিন/২০ জুন/এমবি