নেইমারবিহীন ব্রাজিলের জালে সেনেগালের ৪ গোল

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৯:৫৬ পূর্বাহ্ণ, জুন ২১, ২০২৩

কাতার বিশ্বকাপে ক্রোয়েশিয়ার বিপক্ষে হেরে কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিয়েছিল ব্রাজিল। এরপর চলতি বছর মরক্কোর বিপক্ষে প্রীতি ম্যাচে খেলতে নেমে হার নিয়ে মাঠ ছেড়েছিল তারা। মাঝে গিনির বিপক্ষে ম্যাচে জয়ের ধারায় ফিরেছিল সেলেসাওরা। কিন্তু এবার আফ্রিকার আরেক দেশ সেনেগালের বিপক্ষে হেরে গেল পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

ছন্নছাড়া ফুটবল, ভুল পাসের মহড়া, আত্মঘাতী গোল। বল দখল আর আক্রমণে এগিয়ে থাকলেও সেনেগালের বিপক্ষে ভীষণ দৃষ্টিকটু ফুটবল খেললো ব্রাজিল। ফল, পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের জালে সেনেগালের ৪ গোল।

পর্তুগালের লিসবনে ফিফা আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মঙ্গলবার (২০ জুন) রাতে ফিফা র‌্যাংকিংয়ের ১৮ নম্বর দল সেনেগালের কাছে ৪-২ গোলে হেরেছে তিন নম্বরে থাকা ব্রাজিল।

ম্যাচে সেনেগালের হয়ে জোড়া গোল করেন সাদিও মানে, একটি করেন দিয়ালো, আরেকটি ছিল আত্মঘাতি গোল। ব্রাজিলের হয়ে পরাজয়ের ব্যবধান কমান লুকাস পাকুয়েতা ও মারকুইনহোস।

অবশ্য ম্যাচের শুরুতে লিড পেয়েছিল ব্রাজিলিয়ানরা। তবে এরপরই তাদের ছন্দ পতনে উজ্জীবিত ফুটবল খেলে দুই গোলে এগিয়ে যায় সেনেগাল।

৫৮ মিনিটে কর্নার কিক থেকে জটলায় বল পেয়ে মার্কুইনহস গোল করে ৩-২ করেছিলেন। কিন্তু যোগ করা সময়ের সপ্তম মিনিটে নিকোলাস জ্যাকসন একা পেয়ে যান ব্রাজিল গোলরক্ষক এডেরসনকে।

Nagad

এডেরসন গোল বাঁচাতে এগিয়ে এসে তাকে ফেলে দেন। পেনাল্টি পায় সেনেগাল। সফল স্পট কিকে ৪-২ করেন সাদিও মানে। মানের এই গোল হতেই শেষ বাঁশি বাজান রেফারি।