চার ম্যাচ নিষিদ্ধ পর্তুগিজ রোমার কোচ

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৪:৫১ অপরাহ্ণ, জুন ২২, ২০২৩

রোমার পর্তুগিজ কোচ হোসে মরিনহো, ছবি- সংগৃহীত

নিজেকে ‘স্পেশাল ওয়ান’ দাবি করা ইতালিয়ান ক্লাব এএস রোমার পর্তুগিজ কোচ হোসে মরিনহো আরও একবার খবরের শিরোনামে এসেছেন। এবার উয়েফা ইউরোপা লিগের ফাইনালে সেভিয়ার বিরুদ্ধে হারের পর রেফারি অ্যান্থনি টেইলরকে অপমান করার দায়ে পরবর্তী চার ম্যাচে নিষিদ্ধ হয়েছেন তিনি।

বুধবার (২১ ‍জুন) রাতে নিজেদের এক বিবৃতিতে নিষেধাজ্ঞার এই ঘোষনা দিয়েছে ইউরোপিয়ান ফুটবলের সর্বোচ্চ সংস্থা ‘উয়েফা’।

গত ৩১ মে হাঙ্গেরির বুদাপেস্টে ইউরোপা লিগের ফাইনালে সেভিয়ার বিপক্ষে হারের পর স্টেডিয়ামের কার পার্কিং এরিয়ায় রেফারি অ্যান্থনি টেলরের দিকে তেড়ে গিয়েছিলেন কোচ মরিনহো। মূলত এই অপরাধে উয়েফার পক্ষ থেকে ইউরোপিয়ান প্রতিযোগিতায় চার ম্যাচে নিষিদ্ধ করা হয়েছে এই পর্তুগিজ কোচকে।

ইউরোপা লিগের ফাইনালে ১-১ গোলে ড্র করার পর স্প্যানিশ ক্লাব সেভিয়ার কাছে পেনাল্টি শ্যুটআউটে হেরে যায় এএস রোমা। যে কারণে আগামী বছর চ্যাম্পিয়ন্স লিগে খেলতে পারবে না রোমা।

উয়েফা বিবৃতি দিয়ে বলেছে, “উয়েফার প্রতিযোগিতা থেকে রোমা কোচ হোসে মরিনহোকে চার ম্যাচ নিষিদ্ধ করা হচ্ছে। ম্যাচ অফিসিয়ালের প্রতি তিনি সরাসরি অবমাননাকর মন্তব্য করায় তাকে এই শাস্তি দেওয়া হয়েছে।”

এছাড়া ইতালির ক্লাব রোমাকেও শাস্তির আওতায় আনা হয়েছে। স্টেডিয়ামে আঁতশবাজি ফুটানোয় ইউরোপের প্রতিযোগিতায় এক ম্যাচ তারা প্রতিপক্ষের দর্শকদের কাছে টিকিট বিক্রি করতে পারবে না। ৫ হাজার ইউরো জরিমানাও করেছে ইউরোপিয়ান ফুটবলের সর্বোচ্চ সংস্থা উয়েফা।

Nagad

নিষেধাজ্ঞার ফলে আগামী মৌসুমে ইউরোপা লিগের গ্রুপ পর্বের প্রথম চারম্যাচে রোমার ডাগআউটে দাঁড়াতে পারবেন না মরিনহো।

সারাদিন/২২ জুন/এমবি