কোরিয়ানরা যেভাবে যৌবন ধরে রাখেন

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৬:২১ অপরাহ্ণ, জুন ২২, ২০২৩

ছবি- সংগৃহীত

বায়োলজিক্যাল নিয়মে শরীরের বয়স তো বাড়বেই। কিন্তু তার প্রভাব একএক জনের ক্ষেত্রে একএক রকম হয়। কারও চেহারায় অল্প বয়সে ছাপ পড়ে। কারও একটু দেরিতে। কিন্তু কোরিয়ানদের ক্ষেত্রে বিষয়টি ভিন্ন। তারা নাকি সকলেই কমবেশি এই বয়সের ছাপ আটকাতে পারেন। তাই তো কোরিয়ানদের সৌন্দর্যের রহস্য নিয়ে জল্পনা কল্পনার শেষ নেই।

কিন্তু কীভাবে এই কাজটি করেন কোরিয়ানরা? কীভাবে ‘পোর্সেলিন স্কিন’ পান তারা? কোরিয়ানরা নাকি সাতটি নিয়ম মেনে চলেন। আপনিও কি চান, এভাবেই ‘যৌবন’ ধরে রাখতে? তাহলে অবশ্যই মেনে চলুন ওই সাত টিপস। ভারতীয় সংবাদমাধ্যম ‘হিন্দুস্তান টাইমস’র এক প্রতিবেদনে এই টিপসগুলো তুলে ধরা হয়েছে। এবার আসুন জেনে নেই, ওই টিপসগুলো।

এক. প্রতিদিন শরীরচর্চা: কোরিয়ানদের মধ্যে অনেকেই রোগা থাকতে পছন্দ করেন। নিয়মিত কার্ডিও, ওয়েট ট্রেনিং ইত্যাদি করেন তারা। ব্যায়াম শুধু শরীর নয়, ত্বকের জন্যও দুর্দান্ত! এটি রক্তের প্রবাহ বৃদ্ধি করে। ফলে ত্বক আরও সুন্দর দেখায়।

দুই. প্রচুর পানি খেতে হবে: ১০ দিন নিয়ম করে পর্যাপ্ত পরিমাণে পনি পান করে দেখুন। কয়েক দিন যেতেই ত্বকে পার্থক্যটা টের পাবেন। আসলে যতই ময়েশ্চরাইজার মাখুন, শরীর ডিহাইড্রেটেড হলে, তাতে কাজ হবে না। এজন্য শরীরে পানির ভারসাম্য বজায় রাখুন।

তিন. প্রতিনিয়ত ত্বকের যত্ন: প্রতিদিন, নিয়ম করে কিছুক্ষণ রাখতে হবে ত্বকের যত্নের জন্য। এর মধ্যে সাধারণ ক্লেনজিং, টোনিং, ময়েশ্চরাইজিং তো আছেই, এর পাশাপাশি নিয়মিত ত্বকের প্রকৃতি অনুযায়ী মাস্ক ব্যবহার করতে হবে। রাতে শোওয়ার আগে ১৫ মিনিট বরাদ্দ রাখতে হবে। সপ্তাহে ১-২ দিন স্ক্রাবিং দরকার।

চার. খাওয়াদাওয়ায় নজর: কোরিয়ান সুন্দর ত্বকের আরও একটি কারণ হল, তাদের খাদ্যাভ্যাস। বিভিন্ন ধরের সবজি থাকে তাদের ডায়েটে। এর ফলে তাদের ভিটামিন, অ্যান্টিঅক্সিডেন্টের অভাব হয় না। ত্বকও উজ্জ্বল হয়।

Nagad

পাঁচ. বিশেষ কিছু জিনিস: কোরিয়ান বিউটি ভ্লগারদের কিছু প্রোডাক্ট প্রায়শই ব্যবহার করতে দেখা যায়। তার মধ্যে রয়েছে ভিটামিন ‘সি’ সিরাম, ত্বকের ধরন অনুযায়ী মাস্ক, পিম্পেল প্যাচ, ভালো মানের টোনার, স্ক্রাব। এগুলো ব্যবহার করতে পারেন।

ছয়. মেকআপ করার পদ্ধতি: কোরিয়ানরা হালকা প্রাইমারের ভক্ত। ত্বকের আসল রমটাই তুলে ধরতে চান তারা। কোনও লাইট ফাউন্ডেশন ব্যবহার করুন। অতিরিক্ত হাইলাইট ব্যবহার করবেন না। ডে লুকে-র জন্য লিপস্টিক নিউড বা প্যাস্টেল শেডে রাখুন।

সাত. ভালো মানের প্রসাধনী: এমন কোনও প্রোডাক্ট নয়, যেটি সম্পর্কে ভালো করে জানা নেই। প্রসাধনী ভালোকি না, সেটি দেখেই কিনুন। এই নিয়ে একটুও আপোস করা চলবে না।

সারাদিন/২২ জুন/এমবি