৪৭ গরুসহ পদ্মা নদীতে ট্রলারডুবি, নিখোঁজ ২৮

মানিকগঞ্জ সংবাদদাতামানিকগঞ্জ সংবাদদাতা
প্রকাশিত: ৭:৪২ অপরাহ্ণ, জুন ২৪, ২০২৩

ছবি- সংগৃহীত

মানিকগঞ্জের হরিরামপুরে পদ্মা নদীতে ৪৭টি গরুসহ একটি ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। এতে এখন পর্যন্ত ডুবে যাওয়া ট্রলারে থাকা মাত্র ১৯টি গরু উদ্ধার করা হয়েছে।

শনিবার (২৪ জুন) সকাল সোয়া ১০টার দিকে হরিরামপুর উপজেলার কাঞ্চনপুর ইউনিয়নের সুত্রকান্দি এলাকায় কুরবানির গরু বোঝাই ওই ট্রলারটি ডুবে যায়।

কাঞ্চনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রুপক গাজী গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

ট্রলার ডুবির ঘটনার পর পরই হরিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: শাহরিয়ার রহমান ও হরিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন কুমার আদিত্য, ফায়ার সার্ভিসসহ ডুবুরি দলের মোট ১৩ জন সদস্য ঘটনাস্থল পরিদর্শনে যান।

জানা গেছে, ডুবে যাওয়া ট্রলারে থাকা ৪৭টি গরুর মধ্যে ১৯টি গরু উদ্ধার হয়েছে। ট্রলারটি সিরাজগঞ্জের চৌহলি থেকে কোরবানির গরুগুলো নিয়ে নারায়ণগঞ্জের মোগড়াপাড়া হাটে যাচ্ছিলেন গরু খামারি ও ব্যবসায়ীরা। পথিমধ্যে হরিরামপুরে কাঞ্চনপুর ইউনিয়নের শুত্রকান্দি এলাকায় পদ্মায় এই দুর্ঘটনা ঘটে।

হরিরামপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শাহরিয়ার রহমান গণমাধ্যমকে বলেন, ট্রলারডুবি ঘটনা জানার পর পরই ঘটনাস্থলে গেছি। ট্রলার মালিক ও গরু ব্যবসায়ীদের ভাষ্যমতে ট্রলারে সামনের অংশটি হঠাৎ করেই পানির নিচে ডুবে যায়। ট্রলারে থাকা ৪৭টি গরুর মধ্যে ১৯টি গরু উদ্ধার হয়েছে। ফায়ার সার্ভিসের উদ্ধারকর্মীরা এখন উদ্ধার অভিযান পরিচালনা করছে।

Nagad

তবে ডুবে যাওয়া ট্রলার ও ২৮টি গরু মিসিং আছে। এই ঘটনায় জেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত গরু ব্যবসায়ীদের তালিকা করে প্রত্যেকে ২০ হাজার টাকা করে অনুদান দেওয়া হবে বলে জানান তিনি।

সারাদিন/২৪ জুন/এমবি