নিশোর ‘সুড়ঙ্গ’ যাচ্ছে সৌদি আরবে!

বিনোদন ডেস্কবিনোদন ডেস্ক
প্রকাশিত: ৪:২২ অপরাহ্ণ, জুলাই ৫, ২০২৩

ছবি- সংগৃহীত

এবার ঈদে নির্মাতা রায়হান রাফী পরিচালিত ‘সুড়ঙ্গ’ সিনেমা দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। এই সিনেমাটির মাধ্যমে প্রথমবারের মতো বড় পর্দায় অভিষেক করছেন অভিনেতা আফরান নিশো।

এবার সিনেমাটি দেশ ছাড়িয়ে মুক্তি পাচ্ছে ভারত, যুক্তরাষ্ট্র, কানাডা, অস্ট্রেলিয়ার প্রেক্ষাগৃহে। এছাড়া প্রথম বাংলা সিনেমা হিসেবে সৌদি আরবের প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে ‘সুড়ঙ্গ’।

সম্প্রতি রাজধানীর সিনেপ্লেক্স এসকেএস টাওয়ার মহাখালী শাখায় সিনেমার পাইরেসি ও অপপ্রচার নিয়ে সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

সহ-প্রযোজক ও আলফা আই এর কর্ণধার শাহরিয়ার শাকিল গণমাধ্যমকে বলেন, “যুক্তরাষ্ট্র, কানাডা ও অস্ট্রেলিয়ায় মুক্তি চূড়ান্ত হয়েছে। আগামী ০৭ জুলাই মুক্তি পাবে অস্ট্রেলিয়ার মেলবোর্ন, ক্যানবেরা, সিডনি, ডারউইনসহ ৬টি শহরে। আর ২১ জুলাই যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক ও কানাডায়। এরপর ২৮ জুলাই থেকে অন্যান্য রাজ্যগুলোতে মুক্তি দেওয়া হবে।

তিনি আরও বলেন, “পর্যায়ক্রমে মধ্যপ্রাচ্যের ৭টি দেশে মুক্তি দেওয়া হবে। এর মধ্যে প্রথম বাংলা সিনেমা হিসেবে সৌদি আরবে মুক্তি পাচ্ছে সুড়ঙ্গ। এরই মধ্যে অস্ট্রেলিয়ায় প্রথম সপ্তাহের ২৫টি শোর প্রায় ৭০% টিকিট বিক্রি হয়ে গেছে।”

শাহরিয়ার শাকিল বলেন, “সম্ভবত এই প্রথম সৌদি আরবের প্রেক্ষাগৃহে বাংলাদেশের কোনও সিনেমা মুক্তি পাবে। যেহেতু দেশটির সরকার অনুমতি দিয়েছে, আমরা তাই সেখানে মুক্তির ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছি। মধ্যপ্রাচ্যের মোট ৭টি দেশে ‘সুড়ঙ্গ’ মুক্তি পাবে।”

Nagad

সারাদিন/০৫ জুলাই/এমবি