আমি তথাকথিত ‘হিরোইজম’ ফলো করি না: নিশো

বিনোদন ডেস্কবিনোদন ডেস্ক
প্রকাশিত: ৫:৪৫ অপরাহ্ণ, জুলাই ৬, ২০২৩

ছবি- সংগৃহীত

সম্প্রতি অভিনেতা আফরান নিশোর একটি মন্তব্যকে ঘিরে মিডিয়াপাড়ায় ব্যাপক আলোচনা-সমালোচনা হচ্ছে। কেউ বলছেন, ঢাকাই সিনেমার চিত্রনায়ক শাকিব খানকে ইঙ্গিত করেই এমনটা বলেছেন নিশো। এজন্য নিশোকে বয়কটের ডাক দিয়েছেন শাকিব ভক্তরা।

অবশেষে এ নিয়ে মুখ খুললেন আফরান নিশো। তিনি জানালেন, শাকিবকে ইঙ্গিত করে কথাটি বলেননি তিনি। না বুঝে তার বক্তব্যকে ভুলভাবে উপস্থাপন করা হয়েছে। আসলে তিনি নিজের কথাই বুঝিয়েছিলেন।

বুধবার (০৫ জুলাই) একটি বেসরকারি টেলিভিশনের অনুষ্ঠান ‘আর ইউ ফেমাস’-এ এসে এক প্রশ্নের জবাবে এই অভিনেতা এই কথা বলেন।

আফরান নিশো বলেন, “আমার একটি দর্শন আছে। আমি নতুন জেনারেশনের অভিনেতা। আমি চাই না আমাকে কেউ ‘হিরো’ বলুক। আমার পরিচয় আমি একজন অভিনেতা। একজন অভিনেতা আর নায়কের মধ্যে পার্থক্য আছে। একজন অভিনেতা মৃত্যুর আগ পর্যন্ত কাজ করে যেতে পারে।” তিনি আরও বলেন, “যাদের নায়ক বলা হয়, একটা সময় পর, তাদের সেই ব্যাপারটা আর থাকে না। তখন তাদের আবার পারফর্মার হয়ে উঠতে হয়। চলচ্চিত্র অভিনেতা, নাট্যাভিনেতা বা শুধু অভিনেতা, আমি এই টার্মগুলোকে পছন্দ করি।”

নিশো বলেন, “বয়স বলে দেয়ার পর আমাকে অনেকেই বলে- এভাবে বয়সটা বলে দিলেন? তখন আমি বলি- আমি তো সেই তথাকথিত হিরোইজমকে ফলো করি না। আমাদের আগে শেখানো হতো- তুমি হিরো। আগেই নিজের প্রেমের কথা বলে দিও না। তাহলে মেয়েরা তোমাকে পছন্দ করবে না। তো সেই কথাটাই বলেছি যে আমি সেরকম হিরো না যে বিয়ে-বৌ বাচ্চার কথা বলা যাবে না।” কিছু গণমাধ্যম তার বক্তব্যকে মিসইন্টারপ্রিট করেছে বলে অভিযোগ করেন নিশো।

এর আগে গত সোমবার (০৩ জুলাই) বিকেলে স্টার সিনেপ্লেক্সের মহাখালী শাখায় সাংবাদিকদের মুখোমুখি হয় ‘সুড়ঙ্গ’ টিম। নিশোর সিনেমা শাকিবের ‘প্রিয়তমা’র সাথে লড়তে হচ্ছে। এজন্য তিনি কোনো চাপে আছেন কি-না?
এমন প্রশ্নে নিশো বলেন, “চাপ তো কোনো সময় ছিল না, শুটিংয়ের সময় ছিল। আর চাপটা কীসের? বয়স হয়ে গেছে চল্লিশের ওপরে। অনেক দিন ধরে কাজ করছি।” এরমধ্যেই এক গণমাধ্যমকর্মী বললেন, বয়সটা বলে দিলেন! এর জবাবে নিশো বলেন, “বয়স বলতে তো আমার সমস্যা নেই। আমি তো সো-কল্ড ওই হিরো না যে, বিয়ে করে বউয়ের কথা বলব না। বাচ্চার কথা বলব না।”

Nagad

সারাদিন/০৬ জুলাই/এমবি