এশিয়ান গেমসের প্রস্তুতি নিতে ভারত যাচ্ছেন কাবাডির নারীরা

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৩:৫৫ অপরাহ্ণ, জুলাই ৯, ২০২৩

ছবি- সংগৃহীত

আগামী ২৩ সেপ্টেম্বর চীনের হ্যাংজু শহরে বসবে এবারের এশিয়ান গেমসের আসর। চলবে ০৮ অক্টোবর পর্যন্ত। এশিয়ান গেমসে পদক নিতে মরিয়া বাংলাদেশ নারী কাবাডি দল। গেমসের প্রস্তুতির অংশ হিসেবে মেয়েদের অনুশীলন করাতে এবং কিছু ম্যাচ খেলতে ভারত পাঠানোর উদ্যোগ নিয়েছে বাংলাদেশ কাবাডি ফেডারেশন।

ঈদুল আজহার পাঁচ দিনের বিরতি শেষে অনুশীলন শুরু করেছেন মেয়েরা। এখন তারা প্রস্তুতি নিচ্ছেন ভারত যাওয়ার। ভারতের মহারাষ্ট্রের রাও একাডেমিতে অনুশীলন এবং কিছু ম্যাচ খেলার জন্য বাংলাদেশ কাবাডি ফেডারেশন ২০ জন খেলোয়াড় নির্বাচন করেছে। তাদের সাথে কোচ হিসেবে যাবেন বজলুর রশিদ এবং কর্মকর্তা এস এম এ মান্নান।

কোচ বজলুর রশিদ গণমাধ্যমকে বলেন, “ভিসা পাওয়ার পরপরই আমরা ভারত চলে যাবো এবং অনুশীলন এবং ম্যাচ খেলে ২০ আগস্টের মধ্যে দেশে ফিরবো।”

যে ২০ জনকে ভারত সফরের জন্য নির্বাচিত করা হয়েছে, তাদের মধ্যে ১২ জনই নতুন খেলোয়াড়। ৮ জন আছেন যারা বিভিন্ন সময়ে জাতীয় দলে খেলেছেন। কোচ বজলুর রশিদ বলেন, “নতুন মেয়েরা অনুশীলনে ভালো করছে। ভারতে গিয়ে অনুশীলন এবং ম্যাচ খেলতে পারলে ওদের অবস্থটা বোঝা যাবে। আমি বিশ্বাস করি, ভারতে অনুশীলন এবং ম্যাচ খেলতে পারলে এশিয়ান গেমসে কাজ দেবে।”

ভারত সফরের দল:

কোচ: মো. বজলুর রশিদ। কর্মকর্তা: এস এম এ মান্নান।

Nagad

খেলোয়াড়: বৃষ্টি বিশ্বাস, স্মৃতি আক্তার, রেখা আক্তারী, হাফিজা আক্তার, দিশামনি সরকার, লাকি আক্তার, লোবা আক্তার, মেবি চাকমা, নবর্ষী চাকমা, সোমা আক্তার, আনজুয়ারা রাত্রি, লায়লা খানম, স্মৃতি আক্তার, তাহরিম, সোমাইয়া ইসলাম মিতু, রুপালী আক্তার, সুখ চাকমা, জান্নাতুল নাইম, বেবি চাকমা, ইয়াছমিন খানম।

সারাদিন/০৯ জুলাই/এমবি