এসএসসি পরীক্ষা ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ৪:৪৮ অপরাহ্ণ, জুলাই ১০, ২০২৩

২০২৪ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষা ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে অনুষ্ঠিত হবে। এছাড়া পরীক্ষার পূর্ণ সময় ৩ ঘণ্টা এবং পূর্ণ ১০০ নম্বরে অনুষ্ঠিত হবে।

সোমবার (১০ জুলাই) বাংলাদেশ আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি ও ঢাকা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২৪ সালের এসএসসি ও সমমান পরীক্ষার পরীক্ষার্থী ও সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, ২০২৪ সালের এসএসসি ও সমমান পরীক্ষা পূর্ণাঙ্গ পাঠ্যসূচি অনুযায়ী অনুষ্ঠিত হবে।

এতে আরও বলা হয়েছে, ২০২৪ সালের এসএসসি ও সমমান পরীক্ষা সব বিষয়, পূর্ণ সময়ে ও পূর্ণ নম্বরে অনুষ্ঠিত হবে। আগামী বছরের এসএসসি ও সমমান পরীক্ষা শুরুর সম্ভাব্য তারিখ ফেব্রুয়ারির প্রথম সপ্তাহ।

করোনাভাইরাসের সংক্রমণের কারণে লকডাউনসহ নানা পরিস্থিতিতে গত তিন বছর (২০২১, ২০২২ ও ২০২৩) ধরে সংক্ষিপ্ত সিলেবাসে এসএসসি পরীক্ষা হচ্ছিল। সময় ও নম্বর কমিয়ে এই পরীক্ষা নেওয়া হচ্ছিল।

উল্লেখ্য, চলতি বছরের এসএসসি ও সমমানের পরীক্ষা গত ৩০ এপ্রিল শুরু হয়ে ২৮ মে শেষ হয়। এবার এসএসসি পরীক্ষায় ৯টি সাধারণ শিক্ষা বোর্ড এবং মাদরাসা কারিগরি বোর্ডের অধীনে ২০ লাখ ৭২ হাজার ১৬৩ জন পরীক্ষার্থী অংশ নেয়। এই পরীক্ষার ফলাফল আগামী ২৫ থেকে ২৭ জুলাইয়ের মধ্যে প্রকাশ করা হতে পারে বলে জানা গেছে।

Nagad

সারাদিন/১০ জুলাই/এমবি