দেশের বাইরে ৩ দিনে ‘প্রিয়তমা’র আয় ৪৭ লাখ টাকা

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৩:১৯ অপরাহ্ণ, জুলাই ১৩, ২০২৩

ঈদে মুক্তি পাওয়া ঢাকাই সিনেমার সুপারস্টার শাকিব খানের ‘প্রিয়তমা’ সিনেমা কানাডা ও যুক্তরাষ্ট্রের থিয়েটারে দ্বিতীয় সপ্তাহে যাচ্ছে। গত ০৭ জুলাই সেখানে মুক্তি পেয়েছিল ‘প্রিয়তমা’। কানাডা ও আমেরিকার থিয়েটারে সিনেমাটি মুক্তির প্রথম ৩ দিনে (৭ থেকে ৯ জুলাই) প্রায় ৪৭ লাখ টাকা (৪৪ হাজার ডলার) আয় করেছে।

আন্তর্জাতিক পরিবেশক স্বপ্ন স্কেয়ারক্রো-এর প্রেসিডেন্ট মো: অলিউল্লাহ সজীব গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, বিশ্ব সিনেমার এই ভরামৌসুমে এই সিনেমাটি প্রথম তিনদিনে ৪৪ হাজার ডলার আয় করেছে। এক ফেসবুকে পোস্টে তিনি এই তথ্য প্রকাশ করেন।

অলিউল্লাহ সজীব বলেন, “হলিউড সিনেমার পিক সামার মৌসুম হওয়ার কারণে ৭ জুলাই ‘প্রিয়তমা’ ৪২টি হলে কানাডা ও আমেরিকায় মুক্তি পাওয়ার সুযোগ পেয়েছে। প্রথম তিন দিনে সিনেমাটি ৪৪ হাজার ডলার গ্রস আয় করে ফেলেছে এবং এটি উত্তর আমেরিকার বক্স অফিসে বাংলাদেশি সিনেমার ইতিহাসে এখন পর্যন্ত চতুর্থ সর্বোচ্চ ওপেনিং। দর্শকের চাপে নিউ ইয়র্কের জ্যামাইকা মাল্টিপ্লেক্স সবচেয়ে বড় হলটা প্রিয়তমাকে দিতে বাধ্য হয়েছে। ৪টির জায়গায় ৭টি শো চালিয়েছে একদিন।”

তিনি আরও বলেন, “মিশিগানের এএমসি জন আর ১৫-এ তো প্রথম দিন থেকেই শো সোল্ড আউট হয়ে যাচ্ছে। কানাডার টরন্টোতেও চলছে ‘প্রিয়তমা’ দেখার উৎসব। এখানে ‘প্রিয়তমা’র এমন দুর্দান্ত সাফল্য একটা বড় ঘটনা। এছাড়া নর্থইস্ট ফিলাডেলফিয়ার বেনসালেমের এএমসি নেশামিনি ও গ্রেটার লস অ্যাঞ্জেলেসের এএমসি ফুলারটনে দারুণ যাচ্ছে সিনেমাটি। সবচেয়ে ভালো খবর হচ্ছে, এ সবগুলো হলেই দ্বিতীয় সপ্তাহে পদার্পণ করেছে প্রিয়তমা।”

উল্লেখ্য, আরশাদ আদনানের প্রযোজনায় নির্মিত রোম্যান্টিক অ্যাকশন ধাঁচের সিনেমা ‘প্রিয়তমা’ সিনেমাতে ঢাকাই সিনেমার সুপারস্টার শাকিব খানের বিপরীতে আছেন কলকাতার অভিনেত্রী ইধিকা পাল। সিনেমার কাহিনী প্রয়াত ফারুক হোসেনের। যৌথভাবে চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন ফারুক হোসেন ও হিমেল আশরাফ।

সারাদিন/১৩ জুলাই/এমবি 

Nagad