গুলশান শপিং সেন্টার সিলগালা, ব্যবসায়ীদের পুলিশের ধাওয়া, ভাঙচুর

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৪:৪০ অপরাহ্ণ, জুলাই ১৩, ২০২৩

রাজধানীর গুলশান-১ এলাকায় পরিত্যক্ত বহুতল ভবন গুলশান শপিং সেন্টার সিলগালা ঘোষণার পর বিক্ষুব্ধ হয়ে সড়ক অবরোধ করেছে ব্যবসায়ী ও কর্মচারীরা। এতে রাজধানীর গুলশান-১ নম্বরের গোল চত্বর অবরোধ করে ব্যবসায়ী ও কর্মচারীরা বিক্ষোভ করায় ওই এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়। তাদের ছত্রভঙ্গ করতে গেলে পুলিশের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। এ সময় সেখানে কয়েকটি গাড়ি ভাংচুর করা হয়।

গুলশান জোনের সরকারী পুলিশ কমিশনার (এসি) আব্দুল্লাহ আল মাসুম বলেন, সড়ক অবরোধের খবরে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে পরিস্থিতি নিয়ন্ত্রণ ও সড়ক সচলের চেষ্টা করা হচ্ছে।

ব্যবসায়ীরা বলেন, সময় না দিয়ে উচ্ছেদ করা হচ্ছে। এ কারণে আমাদের অনেক ক্ষতি হয়েছে। আগে থেকে বললে আমরা ছেড়ে দিতে পারতাম।

এর আগে দুপুর ১২টার দিকে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) নির্বাহী ম্যাজিস্ট্রেট ঝুঁকিপূর্ণ ভবন হওয়ায় মার্কেটটি সিলগালা করে দেন। এ সময় ব্যবসায়ীদের সঙ্গে সিটি করপোরেশনের কর্মকর্তাদের বাগবিতণ্ডা হয়। গুলশান ট্রাফিক বিভাগের সহকারী পুলিশ কমিশনার মুস্তাফিজুর রহমান গণমাধ্যমকে জানান, ভবনটি পরিত্যক্ত ও ঝুঁকিপূর্ণ হওয়ায় সেটি সিলগালা করতে এসেছিলেন ডিএনসিসি কর্মকর্তারা। এখানে নির্বাহী ম্যাজিস্ট্রেটও আছেন।