হিরো আলমের নানা অভিযোগ, কালো টাকা ছড়ানো হচ্ছে, অভিযোগ জাকের পার্টির

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ২:১৬ অপরাহ্ণ, জুলাই ১৭, ২০২৩

ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে ভোট বর্জন করবো না, শেষ পর্যন্ত দেখবো। দেখতে চাই তারা আমার ওপর কত নির্যাতন করে। নিজের এজেন্টদের ঢুকতে দেওয়া হয়নি বলে অভিযোগ করেছেন। এ সময় ভোট সুষ্ঠু হবে কি না এ নিয়েও শঙ্কা প্রকাশ করেন তিনি।

এদিকে ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে কালো টাকা ছড়ানো হচ্ছে বলে অভিযোগ করেছেন জাকের পার্টির প্রার্থী কাজী রাশিদুল হাসান রাশেদ। তিনি বলেন, ‘পরিতাপের বিষয় গতদিন দুদিন ধরে এক বিশেষ প্রার্থী কালো টাকা ছড়াচ্ছেন। ওই বিশেষ প্রার্থী ইতোমধ্যে ঘোষণা দিয়ে দিয়েছেন যে, ভোট পেলেও তিনি নির্বাচিত, না পেলেও নির্বাচিত।’

সোমবার (১৭ জুলাই) জামিয়া মোহাম্মদিয়া ইসলামী মাদরাসা ভোটকেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন হিরো আলম। বনানী বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজে ভোটকেন্দ্র পরিদর্শনকালে সাংবাদিকদের সামনে এসব অভিযোগ করেন জাকের পার্টির প্রার্থী কাজী রাশিদুল হাসান রাশেদ।

হিরো আলম আরও বলেন, নির্বাচন সুষ্ঠু হবে কি না জানি না। আমাদের এজেন্টদের বের করে দেওয়া হচ্ছে। আমার সঙ্গে কয়েকজন এজেন্ট আছে, তাদেরও বের করে দেওয়া হয়েছে। তাদের মোবাইল কেড়ে নেওয়া হয়েছে। আমাদের এজেন্টদের বের করে দিয়ে তারা একতরফা ভোট করার চেষ্টা করছে। তা না হলে কেন আমাদের এজেন্টদের বের করে দেওয়া হবে?

জাকের পার্টির প্রার্থী কাজী রাশিদুল হাসান রাশেদ বলেন, ‘পরিতাপের বিষয় গতদিন দুদিন ধরে এক বিশেষ প্রার্থী কালো টাকা ছড়াচ্ছেন। ওই বিশেষ প্রার্থী ইতোমধ্যে ঘোষণা দিয়ে দিয়েছেন যে, ভোট পেলেও তিনি নির্বাচিত, না পেলেও নির্বাচিত।’

তিনি বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী ও নির্বাচন কমিশনের প্রতি আমার অনুরোধ, জাতীয় নির্বাচনের আগে সুষ্ঠু ভোট করুন। এই ভোট সুষ্ঠু না হলে জাতীয় নির্বাচনে বড় বড় দলগুলো অংশগ্রহণ করবে না। এর ফলে বাংলাদেশে যারা প্রভাব বিশ্বাস করতে যায় সেই বিদেশি শক্তিগুলো সুযোগ পেয়ে যাবে।’

Nagad

এদিকে ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে ভোট দিয়েছেন আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী অধ্যাপক মোহাম্মদ আলী আরাফাত। ভোট দিয়ে তিনি বলেন, নির্বাচনে জয়ের বিষয়ে আমি খুব আশাবাদী। মানুষ নৌকা ছাড়া ভোট দেবে না, তাই বিজয় সুনিশ্চিত।

এদিকে ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে সোমবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ব্যালট পেপারে টানা ভোটগ্রহণ চলছে।

নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে রয়েছেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোহাম্মদ আলী আরাফাত, জাতীয় পার্টির জিএম কাদেরপন্থি সিকদার আনিসুর রহমান, বাংলাদেশ কংগ্রেসের মো. রেজাউল ইসলাম স্বপন, গণতন্ত্রী পার্টির মো. কামরুল ইসলাম, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের মো. আকতার হোসেন, তৃণমূল বিএনপির শেখ হাবিবুর রহমান ও আলোচিত-সমালোচিত ইউটিউবার মো. আশরাফুল হোসেন আলম (হিরো আলম)।

চিত্রনায়ক আকবর হোসেন পাঠান ফারুক গত ১৫ মে মারা ‍যাওয়ায় আসনটি শূন্য হয়। ‍

এর আগে, সকাল ৮টায় শুরু হয় ঢাকা-১৭ আসনের উপনির্বাচনসহ দেশের স্থানীয় সরকারের ৭৮টি নির্বাচনের ভোটগ্রহণ, যা চলবে বিকেল ৪টা পর্যন্ত।

সারাদিন . ১৭জুলাই. আর