২৭-০ গোলে জিতলো বায়ার্ন মিউনিখ

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৪:৪০ অপরাহ্ণ, জুলাই ১৯, ২০২৩

ছবি- সংগৃহীত

ফুটবল ম্যাচে দুই অঙ্কের গোল বিরল। প্রি-সিজন প্রীতি ম্যাচে স্থানীয় ক্লাব এফসি রোটাখ এগার্নের বিপক্ষে সেটাই করে দেখাল বায়ার্ন মিউনিখ। যা ছিলো কল্পনাতীত জয়। এদিন এফসি রোটাখের জালে ২৭ গোলের বন্যা বইয়েছে বায়ার্ন। জামাল মুসিয়ালাসহ চারজন হ্যাটট্রিক করেছেন।

মঙ্গলবার (১৮ জুলাই) রাতে নবম স্তরের দলটির বিপক্ষে মাঠে নামার জন্য অবশ্য বিন্দুমাত্র হাল্কা মেজাজে ছিল না জার্মানির চ্যাম্পিয়নরা। মৌসুমের প্রথম প্রীতি ম্যাচ হওয়ায় সেরা প্রথম একাদশই নামিয়েছিলেন বায়ার্নের কোচ টমাস টুখেল।

বিশাল এই জয়ের ম্যাচের ৩ মিনিটেই প্রথম গোল করেন জামাল মুসিয়ালা। ৫ মিনিটে ব্যবধান বাড়ান গিনাব্রি। ৮ মিনিটে দলের হয়ে তৃতীয় গোল করেন ডেভিস। ১২ মিনিটে আবারও গোল করেন গিনাব্রি। ১৩ মিনিটে দলেও ব্যবধান আবারও বাড়ান মুসিয়ালা। ২০ মিনিটে গোল করেন লেইমার। ২২, ২৬ এবং ২৮ মিনিটে গোল করেন হ্যাটট্রিক সম্পূর্ণ করেন টেল।

অপরদিকে, ২৮ মিনিটেই গোল করেন মাজরাউই। ৩১ মিনিটে গোল করেন উপামেচানো। ৩৫ মিনিটে গোল করেন সানে। ৩৭, ৪২ এবং ৪৫ মিনিটে গোল করেন মুসিয়ালা। অপরদিকে ৪৩ মিনিটে হ্যাটট্রিক সম্পূর্ণ করেন গ্যানবারি। এছাড়া ৩৪ এবং ৪১ মিনিটে গোল করেন টেল। ফলে ১৮-০তে এগিয়ে থেকে প্রথমার্ধের বিরতিতে যায় বায়ার্ন মিউনিখ।

প্রথমার্ধেই ৫ গোল করেন জামাল মুসিয়ালা। এছাড়া ম্যাথাস টেলও প্রথমার্ধে ৫ গোল করেন। সের্গি গিনাব্রি দেন ৩ গোল।

বিরতির পর দ্বিতীয়ার্ধেও এই গোলের ধারাবাহিকতায় রাখে টুখেলের শিষ্যরা। দ্বিতীয়ার্ধের ৯ গোলের দেখা পায় বাভারিয়ানরা। এর মধ্যে ৫টি করেন ম্যানইউ থেকে ধারের মেয়াদ শেষ করে বায়ার্নে ফেরা মার্সেল সাবিতজার।

Nagad

এদিকে মাত্র ১ গোল করেন লিভারপুল ছেড়ে বায়ার্ন মিউনিখে যোগ দেওয়া সাদিও মানে। তিনি লিভারপুলে খেলার সময় দলের অন্যতম সেরা ফুটবলার ছিলেন। কিন্তু বায়ার্নে এসে ছায়া হয়ে আছেন সেনেগালের এই তারকা। শেষ পর্যন্ত ২৭-০ গোল ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে টমাস টুখেলের শিষ্যরা।

সারাদিন/১৯ জুলাই/এমবি