নির্বাচনের মাধ্যমেই সরকার পরিবর্তন হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

মানিকগঞ্জ সংবাদদাতা:মানিকগঞ্জ সংবাদদাতা:
প্রকাশিত: ৭:৪৩ অপরাহ্ণ, জুলাই ২২, ২০২৩

‘নির্বাচনের মাধ্যমেই সরকার পরিবর্তন হবে। আর সরকার পরিবর্তন করতে হলে নির্বাচনে অংশগ্রহণ করতে হবে-বলে মন্তব্য করেছেন-স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল । তিনি বলেন, যারা সরকার গঠন করতে চান তাদের একটি মাত্র উপায় নির্বাচনে অংশ গ্রহণ করা। নির্বাচন ছাড়া ক্ষমতায় আসা সম্ভব নয়। ষড়যন্ত্রের পাঁয়তারা করে কোনো লাভ হবে না।

তিনি শনিবার (২২জুলাই) বিকাল ৪টার দিকে মানিকগঞ্জ জেলার হরিরামপুর উপজেলার লেছড়াগঞ্জ ইউনিয়নের নাটখোলা পুলিশ তদন্ত কেন্দ্র ও স্বাধীনতার ম্যুরাল উদ্বোধন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, বিএনপির নিকট থেকে দেশের মানুষ মুখ ফিরিয়ে নিয়েছে। বিদেশিদের নিকট ধরনা দিয়ে লাভ হবে না। বিদেশি কুটনীতিকরাও ২/১ দিন পর টের পাবে, তারা জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

বিএনপির পদযাত্রার দিন, আওয়ামী লীগের শোভাযাত্রার বিষয়ে তিনি আরো বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, পালাক্রমে দিচ্ছেন না, শান্তি ও উন্নয়নের চিত্র যাতে আওয়ামী লীগের নেতাকর্মীরা প্রচার করতে পারেন, তাই শোভাযাত্রা দেওয়া হচ্ছে।

মন্ত্রী বলেন, ‘বাঙ্গালী জাতি সব সময় সঠিক কাজটি করে, তারা আলোকিত বাঙ্গালী। কোন জায়গা থেকে বাংলাদেশ আজ কোথায় এসেছে, এটা দেশের জনগণ ভালো করে জানে।’

তিনি বলেন, ‘আমি সারা বাংলাদেশের খবর জানি, তারা আর অন্ধকারে নিমজ্জিত হতে চাচ্ছে না। দেশের মানুষ জানে, যতদিন প্রধানমন্ত্রী বেঁচে থাকবেন ততদিন দেশ আলোকিত থাকবে, এগিয়ে যাবে। জনগণ কোনো ভুল করবে না।’

Nagad

তিনি আরো বলেন, মহান মুক্তিযোদ্ধের সময় মানিকগঞ্জে আমাদের অনেক স্বৃতি আছে। এই হরিরামপুরে সম্মুখযুদ্ধ হয়েছে। এই যুদ্ধে আমাদের এক যোদ্ধা নিহত হয়। যুদ্ধের ইতিহাস আগামী প্রজন্মের নিকট তুলে ধরতেই বাংলাদেশ পুলিশ কাজ করে যাচ্ছে। তারা এখানে একটি ম্যুরাল তৈরি করেছে, যা আমরা একটু আগে উদ্বোধন করলাম।

অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা বেনজির আহমদ এমপি। মানিকগঞ্জ পুলিশ সুপার মোহাম্মদ গোলাম আজাদ খানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন পুলিশের অতিরিক্ত আইজিপি হাবিবুর রহমান, ঢাকা রেঞ্জের ডিআইজি সৈয়দ নূরুল ইসলাম, মানিকগঞ্জ জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ, মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গোলাম মহীউদ্দীন, শিবালয় উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউর রহমান খান জানু, মানিকগঞ্জ জেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার মো. মমিন উদ্দিনসহ উপজেলার বীর মুক্তিযোদ্ধারা।