ডেঙ্গুতে ৯ মাসের অন্তঃসত্ত্বা এক নারীর মৃত্যু

রাজবাড়ী সংবাদদাতারাজবাড়ী সংবাদদাতা
প্রকাশিত: ১২:২০ অপরাহ্ণ, জুলাই ২৭, ২০২৩

ছবি- সংগৃহীত

রাজবাড়ী বালিয়াকান্দির জঙ্গল ইউনিয়নের নতুন ঘুরঘুরিয়া গ্রামের রমেশ বিশ্বাসের মেয়ে রুমা বিশ্বাস(২৬) ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ফরিদপুরে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে।

রুমার স্বামী একই গ্রামের পারুলিয়া ইউনিয়নের লিটন ঘোষ। তিনি রাজবাড়ী শহরের স্বর্নব্যবসায়িক,বুধবার সন্ধ্যা সাড়ে সাতটার সময় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়েছে।

লিটন ঘোষ বলেন, আমার স্ত্রী নয় মাসের অন্তঃসত্ত্বা ছিলেন। গত রবিবার রাজবাড়ী শহরের আরোগ্য ক্লিনিকে তাঁর ডেঙ্গু রোগ শনাক্ত হয়।চিকিৎসাধীন অবস্থায় বাড়িতেই ছিল। বিকালে রাজবাড়ী সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান কার চিকিৎসক তাকে দ্রুত ফরিদপুর হসপিটালে নিয়ে যাওয়ার কথা বলেন।অবস্থার অবনতি দেখে ফরিদপুরে নিয়ে যাওয়া হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা, ডা.নাসির উদ্দিন বলেন,
এ বিষয়ে আমি একটি তথ্য পেয়েছি,ডেঙ্গু প্রতিরোধের জন্য আমাদের একটি নতুন ইউনিট খোলা হয়েছে।এলাকায় মসজিদের মাধ্যমে মানুষকে সচেতন করছি। এডিস মশার কামড় থেকে রক্ষা জন্য দিনের বেলা মশারি টানিয়ে ঘুমানোর পরামর্শ দিচ্ছি।

এ বিষয়ে জঙ্গল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কল্লোল কুমার বসু বলেন,মেয়েটি রাজবাড়ী সরকারি কলেজের,অনার্স ফাইনাল ইয়ারের ছাত্রী ছিলেন। সেখান থেকেই তার ডেঙ্গু শনাক্ত হয়।

সারাদিন/২৭ জুলাই/এমবি 

Nagad