ম্যানসিটিকে হারিয়ে চ্যাম্পিয়ন আর্সেনাল

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৩:৩১ অপরাহ্ণ, আগস্ট ৭, ২০২৩

ছবি- সংগৃহীত

মৌসুম শুরুর আগেই একটি শিরোপা নির্ধারণী ম্যাচে মুখোমুখি হয়েছিল ট্রেবলজয়ী ম্যানচেস্টার সিটি এবং গত মৌসুমে শেষ দিকে এসে প্রিমিয়ার লিগের শিরোপা হারনো আর্সেনাল।

রোববার (০৬ আগস্ট) রাতে ওয়েম্বলি স্টেডিয়ামে কমিউনিটি শিল্ডের ফাইনালে তুমুল লড়াই শেষে দুই দল শেষ পর্যন্ত থামে ১-১ গোলে সমতায়।

ফলে চ্যাম্পিয়ন নির্ধারণে ম্যাচ গড়ায় টাইব্রেকারে। সেখানে বাজিমাত করে ফেলে আর্সেনালই। নাটকীয় টাইব্রেকারে ম্যানসিটিকে ৪-১ ব্যবধানে হারিয়ে ইংলিশ কম্যুনিটি শিল্ডের শিরোপা জিতে নেয় আর্সেনাল।

এদিন লন্ডনের বিখ্যাত ওয়েম্বলি স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে প্রথমে লিড নেয় গত মৌসুমে ট্রেবলজয়ী পেপ গার্দিওয়ালার ম্যানসিটি। ম্যাচের ৭৭ মিনিটে গোল করেন দলটির কোলে পালমার। আর্সেনাল শেষ বাঁশির ঠিক আগে গোল শোধ করে। জালে বল পাঠান লিয়ান্দ্রো ট্রোজার্ড। এরপর টাইব্রেকারে ৪-১ ব্যবধানে জিতে শিরোপা উল্লাস করে আর্সেনাল।

ইনজুরি সময় ঘোষণা করা হয়েছিলো ৮ মিনিট। কিন্তু সেটাকে টেনে নিয়ে যাওয়া হয় ১৩ মিনিট পর্যন্ত। এ বিষয়টা নিয়ে চরম প্রতিক্রিয় দেখিয়েছেন সিটি কোচ গার্দিওলা।

ম্যাচ শেষে ক্ষোভ প্রকাশ করে ম্যানসিটি কোচ গার্দিওয়ালা বলেন, “এখন থেকে নিশ্চিতভাবেই ম্যাচ হবে ১০০ মিনিটের। অতিরিক্ত সময় দেওয়া হয়েছিল ৮ মিনিট। এখন প্রতিপক্ষের গোল করার জন্য যদি সময় বাড়িয়ে দেওয়া হয় তাহলে বিষয়টি কেমন হয় ভাবুন।” অবশ্য সময় নষ্ট করলে তা পুষিয়ে দেওয়া হবে বলে ফুটবলে নতুন নিয়ম করা হয়েছে।

Nagad

আর্সেনাল গোলরক্ষক অ্যারোন রামসডেল বলেন, ‍“আমাদের জন্য এটা একটা বার্তা। এটা দেখিয়ে দিলো যে আমরা যে কোনো বড় ম্যাচ ম্যানসিটিকে হারিয়ে দিতে সক্ষম। পুরো মৌসুম কেমন যাবে, তা হয়তো এই এক ম্যাচ দিয়ে নির্ধারণ করা সম্ভব নয়। তবে এটা সত্যি, মানসিকভাবে আমরা কিছুটা এগিয়ে থাকলাম।”

সারাদিন/০৭ আগস্ট/এমবি