চলচ্চিত্র পুরস্কার দেবে পরিচালক সমিতি

বিনোদন ডেস্কবিনোদন ডেস্ক
প্রকাশিত: ৬:৩৫ অপরাহ্ণ, আগস্ট ১২, ২০২৩

ছবি- সংগৃহীত

প্রথমবারের মতো ২১টি ক্যাটাগরিতে চলচ্চিত্র পুরস্কার দেবে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি। এই অ্যাওয়ার্ডের নাম দেওয়া হয়েছে- ‘এটিএন বিএফডিএ অ্যাওয়ার্ড’।

শনিবার (১২ আগস্ট) দুপুরে বিএফডিসির ৮ নম্বর ফ্লোরে এক সংবাদ সম্মেলনে এই অ্যাওয়ার্ড শোর ঘোষণা দেওয়া হয়।

এ সময় এটিএন বাংলার সাথে পরিচালক সমিতির অ্যাওয়ার্ড অনুষ্ঠান নিয়ে আনুষ্ঠানিক চুক্তি স্বাক্ষরিত হয়। পরিচালক সমিতির পক্ষে সংগঠনটির সভাপতি কাজী হায়াৎ এবং এটিএন বাংলার চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান চুক্তি স্বাক্ষর করেন। এ সময় আরও উপস্থিত ছিলেন সোহেল রানা, শাহীন সুমন, শাহীন কবির টুটুল, অরুনা বিশ্বাস, ইলিয়াস কাঞ্চন, নিপুণ প্রমুখ।

কাজী হায়াৎ বলেন, “এর আগে আমি যখন পরিচালক সমিতির নির্বাহী কমিটির সদস্য ছিলাম তখন একবার উদ্যোগ নিয়েছিলাম এই ধরনের পুরস্কারের আয়োজনের। কিন্তু নানা কারণে অনুষ্ঠানটি করা যায়নি। আমি এটিএন বাংলার চেয়ারম্যানের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি আমাদের আহ্বানে সাড়া দেওয়ায়।”

প্রধান অতিথির বক্তব্যে সোহেল রানা বলেন, “তথ্য মন্ত্রণালয় জাতীয় চলচ্চিত্র পুরস্কার দেয়। তারা অনেক সম্মান করে আমাদের। এরপর আমরা আর তেমন কোনো সুযোগ সুবিধা পাই না। এ ক্ষেত্রে এটিএন বাংলার কাছে অনুরোধ করবো তারা যেন তেমনটা না করে।”

এটিএন বিএফডিএ পুরস্কারটি ২১টি ক্যাটাগরিতে দেওয়া হবে। এগুলো হচ্ছে- আজীবন সম্মাননা (পুরুষ), আজীবন সম্মাননা (নারী), শ্রেষ্ঠ চলচ্চিত্র, শ্রেষ্ঠ চলচ্চিত্র পরিচালক, শ্রেষ্ঠ অভিনেতা, শ্রেষ্ঠ অভিনেত্রী, শ্রেষ্ঠ খলঅভিনেতা, শ্রেষ্ঠ কাহিনিকার, শ্রেষ্ঠ সংলাপ রচয়িতা, শ্রেষ্ঠ চিত্রনাট্যকার, শ্রেষ্ঠ চিত্রগ্রাহক, শ্রেষ্ঠ সম্পাদক, শ্রেষ্ঠ সংগীত পরিচালক, শ্রেষ্ঠ নৃত্য পরিচালক, শ্রেষ্ঠ কণ্ঠশিল্পী (পুরুষ), শ্রেষ্ঠ কণ্ঠশিল্পী (নারী), শ্রেষ্ঠ গীতিকার। ওয়েব ফিল্ম ক্যাটাগরিতে দেওয়া হবে শ্রেষ্ঠ ওয়েব ফিল্ম, শ্রেষ্ঠ কাহিনিকার, শ্রেষ্ঠ অভিনেতা, শ্রেষ্ঠ অভিনেত্রী।

Nagad

সারাদিন/১২ আগস্ট/এমবি