ইংল্যান্ডকে কাঁদিয়ে চ্যাম্পিয়ন স্পেন

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৭:০৯ অপরাহ্ণ, আগস্ট ২০, ২০২৩

ইংল্যান্ডকে কাঁদিয়ে নারী ফুটবল বিশ্বকাপের শিরোপা জিতেছে স্পেন। এবার দুই দলই প্রথমবারের মতো বিশ্বকাপের শিরোপা জয়ের সামনে দাঁড়িয়েছিল।

রোববার (২০ আগস্ট) অস্ট্রেলিয়ার সিডনিতে অল ইউরোপ ফাইনালে মাঠে নামে স্পেন ও ইংল্যান্ড। হাইভোল্টেজ শিরোপা নির্ধারণী ম্যাচে ইংল্যান্ডকে ১-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে স্পেন।

এদিন ম্যাচের ২৯ মিনিতে লিড নেয় স্পেন। অলগা কারামোনা গোল করে এগিয়ে দেন দলকে। এরপর গোল শোধে মরিয়া হয়ে খেলতে থাকে ইংলিশরা। একের পর এক আক্রমণে স্পেনের রক্ষণকে ব্যস্ত রাখে ইংল্যান্ডের মেয়েরা। তবে গোল করতে ব্যর্থ হয় তারা। শেষে পর্যন্ত ১-০ গোলে এগিয়ে থেকে বিরতে যায় স্পেন।

বিরতি থেকে ফিরেও স্পেনের ওপর চড়াও হয়ে খেলতে থাকে ইংল্যান্ড। তবে শেষ পর্যন্ত আর কোনও গোল না হলে ১-০ গোলের ব্যবধানে জয়ের উৎসবে মাতে স্পেন।

এবারের নারীদের ফুটবল বিশ্বকাপ অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডে যৌথভাবে আয়োজিত হয়েছে। বিশ্ব শ্রেষ্ঠত্বের মঞ্চে ৩২ দেশের লড়াই শেষে আজ ফাইনালে মুখোমুখি হয় স্পেন ও ইংল্যান্ড। এবার নারীদের ফুটবল বিশ্বকাপে ইতিহাস গড়ে প্রথমবার চ্যাম্পিয়ন হলো স্প্যানিশরা। যুক্তরাষ্ট্র, নরওয়ে, জার্মানি ও জাপানের পর পঞ্চম দল হিসেবে বিশ্বকাপ জিতল স্পেন।

সারাদিন/২০ আগস্ট/এমবি 

Nagad