অভিনেত্রী চমককে তিন মাস নিষিদ্ধ করলো ডিরেক্টরস গিল্ড

বিনোদন ডেস্কবিনোদন ডেস্ক
প্রকাশিত: ৫:৫১ অপরাহ্ণ, আগস্ট ২১, ২০২৩

ছবি- সংগৃহীত

সম্প্রতি অভিনেতা আরশ খানের বিরুদ্ধে অনৈতিক সুবিধা চাওয়ার অভিযোগ তুলেছিলেন তরুণ অভিনেত্রী রুকাইয়া জাহান চমক। যদিও তার অভিযোগের বিষয়টি অস্বীকার করেছেন আরশ।

আদিব হাসান পরিচালিত ‘শ্বশুর বাড়িতে প্রথম দিন’ নাটকের শুটিং সেটে ঘটে যাওয়া সেই ঘটনা নিয়ে পাল্টাপাল্টি অভিযোগ চলছেই। বিষয়টি নিয়ে লিখিত অভিযোগ জমা পড়েছে নাট্য নির্মাতাদের সংগঠন ‘ডিরেক্টরস গিল্ডে’। এনিয়ে বেশ কয়েক দিন ধরেই উত্তাল নাটকপাড়া।

আরশ-চমক-আদিব দ্বন্দ্বের সমাধানের লক্ষ্যে গত ১৩ আগস্ট এক টেবিলে বসেছিল দেশের নাটকপাড়ার তিন সংগঠন টেলিভিশন প্রোগ্রাম প্রডিউসারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (টেলিপ্যাব), ডিরেক্টরস গিল্ড ও অভিনয় শিল্পী সংঘ।

সেখানে চমকের বিরুদ্ধে নেওয়া সিদ্ধান্তে দ্বিমত প্রকাশ করে ডিরেক্টরস গিল্ড। তখন ডিরেক্টরস গিল্ড জানায়, দ্রুত সংবাদ সম্মেলন করে এ বিষয়ে তাদের মতামত তুলে ধরবে।

সোমবার (২১ আগস্ট) দুপুরে টেলিভিশন নির্মাতাদের সংগঠন ডিরেক্টরস গিল্ড সংবাদ সম্মেলনের ডাক দেয়। অভিনেত্রী রুকাইয়া জাহান চমকের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে আগামী ৩ মাস নিষিদ্ধ করে সংগঠনটি। আগামী ১ সেপ্টেম্বর থেকে তিন মাসের জন্য এই অভিনেত্রীকে সকল প্রকার কাজ না করার নির্দেশ দেয় টেলিভিশন নির্মাতাদের সংগঠন ডিরেক্টরস গিল্ড।

সংগঠন থেকে আরও জানানো হয়েছে, ৩০ আগস্টের মধ্যে ‘শ্বশুরবাড়ির প্রথম দিন’ নাটকের যে ক্ষতিপূরণ তা দিতে নির্দেশ প্রদান করে অভিনেত্রী চমককে। এছাড়া থানার সাধারণ ডায়েরি তুলে নিতে হবে। এ নির্দেশ অমান্য করলে সংগঠন আরও কঠোর ভূমিকা নেবে বলে জানানো হয়।

Nagad

উল্লেখ্য, গত ০৪ আগস্ট আদিফ হাসানের পরিচালনায় নির্মাণাধীন নাটক ‘শ্বশুরবাড়ির প্রথম দিন’-এর সেটে তর্কাতর্কি, পুলিশ আসা এবং শুটিং বন্ধ হয়ে যাওয়ার ঘটনা ঘটে।

জানা যায়, এদিন সেটে উত্তেজিত অবস্থায় নির্মাতা ও সহশিল্পীদের সাথে বাজে আচরণ করেন অভিনেত্রী চমক। এরপর নিজের নিরাপত্তার কথা বলে পুলিশও ডেকে আনেন। এই ঘটনায় নাটকটির কাজ বন্ধ হয়ে যায়।

সারাদিন/২১ আগস্ট/এমবি