অবশেষে চুমুকাণ্ডে ক্ষমা চাইলেন স্পেনের ফুটবল প্রধান

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৩:১০ অপরাহ্ণ, আগস্ট ২২, ২০২৩

ছবি- সংগৃহীত

নারী ফুটবল বিশ্বকাপের ইংল্যান্ডকে ১-০ গোলে পরাজিত করে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হয়েছে স্পেন। লা রোহাদের সাফল্য নিয়ে আলোচনা তুঙ্গে থাকার কথা, কিন্তু তার পরিবর্তে সমালোচনার ঝড় বইছে একটি চুমুকাণ্ডে!

পুরস্কার বিতরণী মঞ্চে যখন নারী ফুটবলাররা একে একে উঠছিলেন, সে সময় সকলকেই জড়িয়ে ধরে চুমু দিচ্ছিলেন স্পেনের ফুটবল ফেডারেশনের সভাপতি লুইস রুবিয়ালেস। এখানেই শেষ নয়, পোডিয়ামে যাওয়ার পর জেনিফার হারমোসোকে ঠোঁটে চুমু দিয়ে বসেন স্পেনের ফুটবল প্রধান।

মুহূর্তেই এই দৃশ্য সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। এনিয়ে শুরুতে আত্মপক্ষ সমর্থন করলেও ব্যাপক সমালোচনার মুখে শেষ পর্যন্ত ক্ষমা চেয়েছেন রুবিয়ালেস।

সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত এক ভিডিওতে নিজেই জানান, দায়িত্বশীল পদে থেকে এই রকম আচরণ করা ঠিক হয়নি তার। রুবিয়ালেস ভাষ্য, “আমাকে স্বীকার করতেই হবে, আমি সম্পূর্ণ ভুল ছিলাম। আমাকে ক্ষমা চাইতে হবে, এই থেকে শিক্ষা নিতে হবে। আমাকে বুঝতে হবে, যখন সভাপতি সভাপতির মতো দায়িত্বে থাকবেন, আপনাকে আরও সতর্ক হতে হবে।”

যদিও শুরুতে নিজের অপরাধ স্বীকার করেননি রুবিয়ালেস। স্প্যানিশ রেডিও মার্কায় নিজের পক্ষে সাফাই গেয়ে বলেছিলেন, “হেনির সাথে চুমু? মূর্খ লোকের তো অভাব নেই। দুইজন মানুষের স্নেহপূর্ণ মুহূর্ত নিয়ে এসব মূর্খের কথা শোনার সময় নেই। আমরা চ্যাম্পিয়ন, আমি এটা নিয়েই আছি।”

বিশ্বকাপের পুরস্কার বিতরণী মঞ্চে চুমু দৃশ্যের সংবাদটি প্রকাশ করেছে দুই স্প্যানিশ গণমাধ্যম মুন্দো দেপার্তিভো ও এস্তাদিও দেপার্তিভো। প্রকাশিত ভিডিওতে দেখা গেছে, অন্যদের তুলনায় হারমোসোকে দীর্ঘ সময় আলিঙ্গন করেন রুবিয়ালেস। দুহাতে জড়িয়ে উঁচুতেও তুলে ধরেন। একে অপরের সাথে কথাও বলেন। একপর্যায়ে হারমোসোকে জাপটে ধরে ঠোটে চুমু খান রুবিয়ালেস।

Nagad

এই বিষয়টি যে হারমোসোর মোটেও পছন্দ হয়নি সেটি সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রাম লাইভে এসে জানিয়েছেন তিনি। ক্ষোভ প্রকাশ করে স্প্যানিশ মিডফিল্ডার হারমোসো বলেন, “আমার এটা বিন্দুমাত্র পছন্দ হয়নি।”

সারাদিন/২২ আগস্ট/এমবি