‘আমরা একটি ভয়াবহ অবস্থায় আছি, সব ক্ষেত্রেই শুধু প্রতারণা’

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৩:৩৫ অপরাহ্ণ, আগস্ট ২২, ২০২৩

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এদেশের জনগণ এমনতেই ধর্মপ্রাণ মানুষ। তাদেরকে জঙ্গি বানিয়ে ফায়দা লুটতে চায় এ সরকার। আজ আমরা একটি ভয়াবহ অবস্থায় আছি। সব ক্ষেত্রেই শুধু প্রতারণা।

তিনি বলেন, আজকে ভয়ংকর প্রতারকরা দেশকে ধ্বংস করে ফেলছে। গ্রামে জঙ্গি নাটক সাজিয়ে সরকার পশ্চিমা বিশ্ব ও ভারতকে দেখাতে চায়। জঙ্গি তো আওয়ামী লীগ। তারা মানুষ হত্যা করছে।

আজ মঙ্গলবার (২২ আগস্ট) দুপুরে রাজধানীর কাকরাইল ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে মির্জা ফখরুল প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও সাবেক প্রধানমন্ত্রী কাজী জাফর আহমদের অষ্টম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এই স্মরণসভার আয়োজন করা হয়।

বিএনপি মহাসচিব বলেন, একটা নষ্ট সমাজে বসবাস করছি আমরা, এরকম ভয়াবহ অবস্থা আমরা কখনো কল্পনাও করিনি যে একটা প্রতারণার মধ্যদিয়ে একটা রাষ্ট্র চলবে। শুধু প্রতারণা আর কোথাও কিছু নেই। প্রতিটি মুহূর্তে প্রতারণা।

মির্জা ফখরুল বলেন, জনগণকে বলা হয় মালিক, কোথায়? সে ভোটই দিতে পারে না, নির্বাচনই করতে পারে না। ওই জায়গাটা ফিরিয়ে নেওয়া। আর ন্যায়বিচারটাকে প্রতিষ্ঠা করা। দুর্ভাগ্য আমাদের, আমরা যখন দেখি আমাদের বিচার বিভাগ, তারা পর্যন্ত দলের কথা চিন্তা করে। দলের কথা ভাবে। আমরা যখন দেখি সরকারি কর্মকর্তারা যারা শপথ নিয়েছেন যে তারা সমস্ত রাগ-অনুরাগের ঊর্ধ্বে উঠে মানুষের কল্যাণ করবেন তারা যখন শুধুমাত্র একটি দলের কথা চিন্তা করে, দলবাজি করে তখন তো এই রাষ্ট্রের সমস্ত প্রতিষ্ঠানগুলো ধ্বংস হয়ে যাওয়া ছাড়া কোনো উপায় থাকে না।

২১ আগস্টের গ্রেনেড হামলা অত্যন্ত ন্যক্কারজনক উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, এখানে ষড়যন্ত্রমূলক ভাবে তারেক রহমানকে ফাঁসানো হয়েছে। ১৪৫ দিন রিমান্ডে নিয়ে তাড়াহুড়ো করে রায় দিয়ে মুফতি হান্নানের ফাঁসি কার্যকর করা হয়েছে। শেখ হাসিনা নিজেও এ মামলায় সাক্ষী ছিলেন, তিনি যাননি। মুফতি হান্নান ফাঁসির আগে তিনি একটি স্টেটমেন্ট দিয়েছিল, তা প্রকাশ হওয়ার আগেই তাকে ফাঁসিতে ঝুলানো হয়েছিল। অথচ, বিএনপির শাসনামলেই মুফতি হান্নানকে গ্রেপ্তার করা হয়েছিল।

Nagad

জিয়া পরিবারকে খুনি আখ্যায়িত করায় প্রধানমন্ত্রীর সমালোচনা করে তিনি বলেন, শহীদ জিয়া এ দেশে গণতন্ত্র প্রবর্তন করেছেন। বেগম খালেদা জিয়া আজীবন গণতন্ত্র পুনরুদ্ধার সংগ্রামে নেতৃত্ব দিয়েছেন। তার সন্তান আজ গোটা জাতিকে আন্দোলন সংগ্রামে নেতৃত্ব দিচ্ছেন। অথচ, প্রধানমন্ত্রী বলছেন বিএনপি না কি খুনির দল।

সাবেক মন্ত্রী ও জাপার একাংশের চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দারের সভাপতিত্বে ও এস এম এম শামীমের সঞ্চালনায় আয়োজিত ওই সভায় অন্যদের মধ্যে বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মোহাম্মদ ইবরাহীম, বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান সৈয়দ এহসানুল হুদা, বিএনপির মিডিয়া সেলের আহবায়ক জহির উদ্দিন স্বপন, জাতীয় পার্টির মহাসচিব আহসান হাবিব লিংকন, প্রেসিডিয়াম সদস্য কাজী নাহিদ, নওয়াব আলী আব্বাস খান, মাওলানা রুহুল আমিন, নজরুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।

সারাদিন. ২২ আগস্ট