এশিয়া কাপের ঘোষিত দল থেকে ছিটকে গেলো এবাদত

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৭:০৭ অপরাহ্ণ, আগস্ট ২২, ২০২৩

ছবি- সংগৃহীত

এশিয়া কাপের উদ্দেশ্যে দেশ ছাড়ার আগেই দুঃসংবাদ পেয়েছে বাংলাদেশ দল। ইনজুরির কারণে ঘোষিত ১৭ সদস্যের দল থেকে ছিটকে গেছেন নির্ভরযোগ্য পেসার এবাদত হোসেন।

মঙ্গলবার (২২ আগস্ট) দুপুরে এক বিবৃতির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তার পরিবর্তে দলে সুযোগ পেয়েছেন পেসার তানজিম হাসান সাকিব।

এর আগে পেসার তানজিম ঘোষিত স্কোয়াডে স্ট্যান্ডবাই তালিকাতে ছিলেন। আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের অপেক্ষায় ছিলেন এই সম্ভাবনাময় পেসার।

সবশেষ আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজে হাঁটুর চোটে মাঠ ছেড়েছিলেন বাংলাদেশ জাতীয় দলের পেসার এবাদত হোসেন। দুর্দান্ত ফর্মে থাকা এই পেসার এখনও চোট থেকে পুরোপুরি সেরে উঠতে পারেননি। যার ফলে এশিয়া কাপে তার থাকা নিয়ে অনিশ্চয়তা দেখা যায়।

আফগানিস্তানের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে চোট পাওয়া এবাদত হোসেনকে তৃতীয় ওয়ানডের পাশাপাশি টি-টোয়েন্টি স্কোয়াডেও রাখেনি টিম ম্যানেজমেন্ট। ধারণা করা হচ্ছিল, চোট কাটিয়ে এশিয়া কাপ দিয়ে মাঠে ফিরবেন তিনি। তবে সেই আশা পূরণ হয়নি তার।

এবারের এশিয়া কাপ আগামী ৩০ আগস্ট পাকিস্তান বনাম নেপাল ম্যাচ দিয়ে শুরু হবে। আর বাংলাদেশ এশিয়া কাপের মিশন শুরু করবে ৩১ আগস্ট শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে। আগামী ২৬ আগস্ট এশিয়া কাপ খেলতে ঢাকা ছাড়ার কথা টাইগারদের।

Nagad

এশিয়া কাপের জন্য ১৭ সদস্যের দল:

সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম, নাসুম আহমেদ, আফিফ হোসেন, লিটন কুমার দাস, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, মেহেদী হাসান মিরাজ, শামীম হোসেন পাটোয়ারী, নাজমুল হোসেন শান্ত, শরীফুল ইসলাম, শেখ মেহেদী হাসান, তাসকিন আহমেদ, এবাদত হোসেন চৌধুরী, নাঈম শেখ, তাওহীদ হৃদয় ও তানজীদ তামিম।

সারাদিন/২২ আগস্ট/এমবি