তামিলনাড়ুতে ট্রেনে অগ্নিকাণ্ডে নিহত ১০

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ২:৩৮ অপরাহ্ণ, আগস্ট ২৬, ২০২৩

ছবি- সংগৃহীত

ভারতের তামিলনাড়ুতে পুনালুর-মাদুরাই এক্সপ্রেস ট্রেনে ভয়াবহ অগ্নিকাণ্ডে অন্তত ১০ জন নিহত হয়েছেন। এ সময় আরও ২০ জন আহত হয়েছেন।

শনিবার (২৬ আগস্ট) ভোরে তামিলনাড়ু রাজ্যের মাদুরাই রেলস্টেশনের সামনে দাঁড়িয়ে থাকা ট্রেনটির একটি বগিতে এই অগ্নিকাণ্ড ঘটে। ভারতীয় সংবাদমাধ্যম ‘এনডিটিভি’র এক প্রতিবেদনে এই খরব জানানো হয়েছে।

দক্ষিণাঞ্চলীয় রেলওয়ে বিভাগ জানিয়েছে, বগিতে অবৈধভাবে রাখা একটি গ্যাস সিলিন্ডার থেকে আগুনের আগুনের সূত্রপাত হয়। ‘প্রাইভেট পার্টি কোচের’ ওই যাত্রীরা উত্তর প্রদেশের লখনৌ থেকে এসেছেন।

তদন্ত করতে রেলস্টেশনে ছুটে আসা মাদুরাই জেলা কালেক্টর এম এস সঙ্গীতা বলেন, “ট্রেনের বগিতে অগ্নিকাণ্ডে ১০ জনের মৃত্যু হয়েছে। আহত ২০ জনকে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে।”

দক্ষিণ রেলওয়ের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগুনে ১০ জনের মৃত্যু হয়েছে। পুলিশ, ফায়ার সার্ভিসের কর্মীরা ছাড়াও রেলওয়ের কর্মীরা আগুন নেভাতে কাজ করেছে। বগি থেকে পুড়ে যাওয়া মরদেহগুলো বের করে আনা হয়েছে।

আরও বলা হয়েছে, আজ (শনিবার) ভোর সোয়া ৫টায় আগুন লাগে এবং আধঘণ্টা পর ঘটনাস্থলে পৌঁছায় ফায়ার সার্ভিসের কর্মীরা। সকাল সোয়া ৭টার দিকে আগুন নেভাতে সক্ষম হন তারা।

Nagad

সারাদিন/২৬ আগস্ট/এমবি