আমি পদত্যাগ করবো না: স্পেন ফুটবল প্রধান

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৩:৫৩ অপরাহ্ণ, আগস্ট ২৬, ২০২৩

ছবি- সংগৃহীত

বিশ্বকাপের পুরস্কার বিতরণী মঞ্চে নারী ফুটবলারদের জড়িয়ে ধরে চুমু দিচ্ছিলেন স্পেনের ফুটবল ফেডারেশনের সভাপতি লুইস রুবিয়ালেস। এখানেই শেষ নয়, নারী ফুটবলার জেনিফার হারমোসোকে ঠোঁটে চুমু খেয়ে বসেন স্পেনের ফুটবল প্রধান। এই চুমুকাণ্ডে স্পেন ফুটবল ফেডারেশনের পদ থেকে তাকে পদত্যাগ করতে হতে পারে।

ইতিমধ্যে লুইস রুবিয়ালেসের পদত্যাগের গুঞ্জনও ভেসে বেড়িয়েছে। কিন্তু স্পেনের ফুটবল প্রধান নিজেই জানিয়ে দিলেন, তিনি পদত্যাগ করবেন না।

শুক্রবার (২৫ আগস্ট) স্প্যানিশ ফুটবল ফেডারেশনের বৈঠকে লুইস রুবিয়ালেস বলেন, “আমি পদত্যাগ করবো না। সামাজিক ভাবে আমাকে খুন করা হচ্ছে।”

গত রোববার হাইভোল্টেজ ম্যাচে ইংল্যান্ডকে ১-০ গোলে পরাজিত করে প্রথমবারের মতো নারী ফুটবলের চ্যাম্পিয়ন হয়েছে স্পেন। খেলা শেষে পুরস্কার বিতরণী মঞ্চে চুমুকাণ্ডের ঘটনাটি ঘটে। মুহূর্তেই এই দৃশ্য সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। এনিয়ে শুরুতে আত্মপক্ষ সমর্থন করলেও ব্যাপক সমালোচনার মুখে শেষ পর্যন্ত ক্ষমা চেয়েছেন রুবিয়ালেস।

সোমবার ওই ঘটনার জন্য ফিফার কাছে ক্ষমা চেয়ে নেন রুবিয়ালেস। কিন্তু তা গ্রহণ করেনি ফিফা। বৃহস্পতিবার রুবিয়ালেসের বিরুদ্ধে তদন্ত শুরু করে ফিফা।

সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত এক ভিডিওতে নিজেই জানান, দায়িত্বশীল পদে থেকে এই রকম আচরণ করা ঠিক হয়নি তার। রুবিয়ালেস ভাষ্য, “আমাকে স্বীকার করতেই হবে, আমি সম্পূর্ণ ভুল ছিলাম। আমাকে ক্ষমা চাইতে হবে, এই থেকে শিক্ষা নিতে হবে। আমাকে বুঝতে হবে, যখন সভাপতি সভাপতির মতো দায়িত্বে থাকবেন, আপনাকে আরও সতর্ক হতে হবে।”

Nagad

যদিও শুরুতে নিজের অপরাধ স্বীকার করেননি রুবিয়ালেস। স্প্যানিশ রেডিও মার্কায় নিজের পক্ষে সাফাই গেয়ে বলেছিলেন, “হেনির সাথে চুমু? মূর্খ লোকের তো অভাব নেই। দুইজন মানুষের স্নেহপূর্ণ মুহূর্ত নিয়ে এসব মূর্খের কথা শোনার সময় নেই। আমরা চ্যাম্পিয়ন, আমি এটা নিয়েই আছি।”

বিশ্বকাপের পুরস্কার বিতরণী মঞ্চে চুমু দৃশ্যের সংবাদটি প্রকাশ করেছে দুই স্প্যানিশ গণমাধ্যম মুন্দো দেপার্তিভো ও এস্তাদিও দেপার্তিভো। প্রকাশিত ভিডিওতে দেখা গেছে, অন্যদের তুলনায় হারমোসোকে দীর্ঘ সময় আলিঙ্গন করেন রুবিয়ালেস। দুহাতে জড়িয়ে উঁচুতেও তুলে ধরেন। একে অপরের সাথে কথাও বলেন। একপর্যায়ে হারমোসোকে জাপটে ধরে ঠোটে চুমু খান রুবিয়ালেস।

এই বিষয়টি যে হারমোসোর মোটেও পছন্দ হয়নি সেটি সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রাম লাইভে এসে জানিয়েছেন তিনি। ক্ষোভ প্রকাশ করে স্প্যানিশ মিডফিল্ডার হারমোসো বলেন, “আমার এটা বিন্দুমাত্র পছন্দ হয়নি।”

সারাদিন/২৬ আগস্ট/এমবি