কতগুলো পুরস্কার নিজের খরচে কিনেছেন? শাহরুখ খানকে বিদ্যার বাঁকা প্রশ্ন

বিনোদন ডেস্কবিনোদন ডেস্ক
প্রকাশিত: ৪:৫৩ অপরাহ্ণ, আগস্ট ২৭, ২০২৩

বলিউডের বাদশাহ শাহরুখ খান। তার জনপ্রিয়তাকে টেক্কা দিতে পারেননি তার বহু সমকালীন তারকাও। দর্শক ও অনুরাগীদের মনে নিজের জায়গা তৈরি করেছেন তিনি। শুধু অনুরাগীই নন, সমালোচকদের কাছেও তার আবেদন কিছু কম নয়।

প্রায় তিন দশকের দীর্ঘ অভিনয় জীবনে কম পুরস্কার ঝুলিতে ভরেননি শাহরুখ খান। তবে সব পুরস্কারই কি নিজের মেধা, প্রতিভা ও যোগ্যতার ভিত্তিতে অর্জন করেছেন তিনি? না-কি তার নেপথ্যে রয়েছে মোটা অঙ্কের টাকার খেলা? এমন প্রশ্ন তুললেন বলিউড অভিনেত্রী বিদ্যা বালন।

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার জানিয়েছে, পুরস্কার কেনাবেচার পরম্পরা বলিপাড়ায় নতুন নয়। ইন্ডাস্ট্রির ওপেন সিক্রেট নিয়ে ওয়াকিবহাল তারকারা নিজেও। সাম্প্রতিক কালে তাই পুরস্কারের কৌলীন্য নিয়েও একাধিক বার প্রশ্ন উঠেছে। এক পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মঞ্চেই শাহরুখ খানকে এই পুরস্কার কেনাবেচা নিয়ে প্রশ্ন করে বসলেন বিদ্যা বালন। ঘটনাচক্রে ওই পুরস্কার বিতরণী অনুষ্ঠানের সঞ্চালনার দায়িত্বে ছিলেন শাহরুখ খন।

বলিউড বাদশাহকে বিদ্যা প্রশ্ন করেন, নিজের কেরিয়ারে এখনও পর্যন্ত কতগুলো পুরস্কার পেয়েছেন তিনি? শাহরুখ খান সেই প্রশ্নের উত্তর দিলে বিদ্যা পাল্টা প্রশ্ন করেন, ওই সব পুরস্কারের মধ্যে কতগুলো তিনি নিজের খরচে কিনেছেন? বিদ্যার এই বাঁকা প্রশ্নের জবাব দিতেও পিছপা হননি শাহরুখ খান।

তবে বিদ্যার প্রশ্নে মেজাজও হারাননি বলিউড বাদশাহ। বরং বেশ মশকরার ছলেই একে অপরের সাথে এই প্রসঙ্গে কথা বলেছেন তারা। ২০১৩ সালের একটি পুরস্কার বিতরণী অনুষ্ঠানেরই এই কথোপকথন ভাইরাল হয়েছে সমাজিক মাধ্যমের পাতায়।

‘পাঠান’-এর মতো ব্লকবাস্টার হিট সিনেমার মাধ্যমে বছর শুরু করেছেন বলিউড বাদশাহ শাহরুখ খন। এবার তার ‘জওয়ান’-এর অপেক্ষায় দর্শক ও অনুরাগীরা। ‘জওয়ান’-এর মাধ্যমে প্যান-ইন্ডিয়ান সিনেমাতে অভিষেক হতে চলেছে শাহরুখ খানের। আগামী ০৭ সেপ্টেম্বর মুক্তি পেতে চলেছে ‘জওয়ান’।

Nagad

সারাদিন/২৭ আগস্ট/এমবি