১৬ বছরের লামিনের দাপটে জয় পেলো বার্সেলোনা

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৪:৪৬ অপরাহ্ণ, আগস্ট ২৮, ২০২৩

ছবি- সংগৃহীত

লা লিগায় সাত গোলের রোমাঞ্চকর এক ম্যাচে জয় পেয়েছে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। এই ম্যাচে কোনও গোল না পেলেও জয়ে বড় অবদান রেখেছেন ১৬ বছর বয়সী লামিনে ইয়ামাল। জোড়া অ্যাসিস্ট করে ম্যাচের সেরা খেলোয়াড় হয়েছেন তিনি।

রোববার (২৭ আগস্ট) ভিয়ারিয়ালের বিপক্ষে প্রথমে ২-০ ব্যবধানে এগিয়ে গিয়েছিল বার্সেলোনা। প্রথমার্ধ শেষে সমতায় ফিরে ভিয়ারিয়াল। দ্বিতীয়ার্ধের শুরুতে এগিয়ে গেল তারা। তবে শেষে আরও দুই গোল দিয়ে ৪-৩ ব্যবধানে রোমাঞ্চকর জয় পায় বার্সা।

বার্সেলোনার হয়ে ৪ গোল দিয়েছেন গাভি, ফ্রেঙ্কি ডি ইয়ং, ফেরান তোরেস ও রবার্তো লেভানডফস্কি। তবে জোড়া অ্যাসিস্ট করে ম্যাচ সেরা খেলোয়াড় হয়েছেন ১৬ বছরের তরুণ লামিনে ইয়ামাল।

এদিন লামিন ইয়ামালের ক্রস থেকে ১২ মিনিটে ডেডলক ভাঙেন গাভি। এর ৩ মিনিট পরেই ব্যবধান দ্বিগুণ করেন ফ্রেঙ্কি ডি ইয়ং। তবে প্রথমার্ধ শেষ হওয়ার আগেই ম্যাচে দারুণভাবে ফিরে আসে ভিয়ারিয়াল। ম্যাচের ২৬ মিনিটে হুয়ান ফোথ এবং ৪০ মিনিটে আলেক্সান্দারের গোলে সমতায় ফেরে ভিয়ারিয়াল।

দ্বিতীয়ার্ধের আবারও চমক দেখায় ভিয়ারিয়াল। ৫০ মিনিটে আলেক্স বেনারের গোলে এগিয়ে যায় তারা। গোল শোধ করতে মরিয়া হয়ে উঠে বার্সেলোনা। ম্যাচের ৬৮ মিনিটে ফেরান তোরেসের গোলে সমতায় ফেরে বার্সা। জয়ের জন্য মরিয়া বার্সেলোনা আক্রমণের ধার বাড়ায়। শেষ পর্যন্ত ৭১ মিনিটে রবার্ট লেভানদোভস্কির গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা।

এই জয়ের পর ৩ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে তিনে রয়েছে বার্সেলোনা। দুই ম্যাচে জয় এবং ১ ম্যাচে ড্র করেছে তারা। টানা তিন জয় নিয়ে শীর্ষে আছে কার্লো আনচেলত্তির রিয়াল মাদ্রিদ।

Nagad

সারাদিন/২৮ আগস্ট/এমবি