এশিয়া কাপের আগের দিন দুঃসংবাদ পেলো ভারত

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৬:১৮ অপরাহ্ণ, আগস্ট ২৯, ২০২৩

ছবি- সংগৃহীত

এশিয়া কাপ শুরুর আগের দিন বড় দুঃসংবাদ পেয়েছে ভারতীয় ক্রিকেট দল। বুধবার (৩০ আগস্ট) পাকিস্তানের মুলতান আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচে নেপালের মুখোমুখি হবে বাবর আজমের নেতৃত্বাধীন দল।

পাকিস্তান-নেপাল ম্যাচ দিয়ে শুরু হওয়া টুর্নামেন্টের প্রথম দুই ম্যাচে দলের গুরুত্বপূর্ণ ব্যাটার লোকেশ রাহুলকে পাচ্ছে না ভারত। রাহুলের না থাকার বিষয়টি নিশ্চিত করেছেন ভারতের হেড কোচ রাহুল দ্রাবিড়।

টুর্নামেন্টকে সামনে রেখে ভারতের শেষ দিনের প্রস্তুতির সময় বেঙ্গালুরুতে এমনটা জানিয়েছেন ভারতীয় কোচ। তিনি বলেন, “লোকেশ রাহুলের অবস্থার বেশ উন্নতি হচ্ছিল। কিন্তু পাকিস্তান এবং নেপালের বিপক্ষে ভারতের প্রথম দুই ম্যাচে তাকে পাওয়া যাবে না।”

প্রধান কোচ রাহুল দ্রাবিড় বলেন, “এখানে আমাদের সাথে ভালো একটি সপ্তাহ কাটিয়েছে রাহুল। অনুশীলন ভালো করেছে এবং অনেক কাজ করেছে। আমরা যে পথে যেতে চাই, সেদিকে সে বেশ ভালোভাবে এগিয়ে যাচ্ছে। কিন্তু সফরের ক্যান্ডি পর্বে তাকে পাওয়া যাবে না। আগামী কয়েকদিন এনসিএ তার দেখাশোনা করবে। ৪ সেপ্টেম্বর তার অবস্থা পুনরায় মূল্যায়ন করা হবে এবং এরপর আমরা সিদ্ধান্ত নেব। তবে লক্ষণ ভালোই মনে হচ্ছে এবং সে বেশ ভালোভাবে উন্নতি করছে।”

এমনটা হওয়ার অবশ্য সম্ভাবনা আগে থেকেই ছিল। তারপরও চোট কাটিয়ে পুরোদমে সুস্থ না হওয়া রাহুলকে এশিয়া কাপের স্কোয়াডে রাখেন বিসিসিআইয়ের প্রধান নির্বাচক অজিত আগারকার।

এশিয়া কাপের দল নির্বাচনের সময়ই জাতীয় নির্বাচক কমিটির চেয়ারম্যান অজিত আগরকার বলেছিলেন, “একটা ছোট্ট সমস্যা রয়েছে রাহুলের। প্রথম ম্যাচে না পারলেও দ্বিতীয় বা তৃতীয় ম্যাচ থেকে খেলতে পারবেন রাহুল।”

Nagad

সারাদিন/২৯ আগস্ট/এমবি