অনলাইন-অফলাইনে যেভাবে দেখবেন এশিয়া কাপ

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ১:৩৮ অপরাহ্ণ, আগস্ট ৩০, ২০২৩

ছবি- সংগৃহীত

পাকিস্তান ও শ্রীলঙ্কায় ‘হাইব্রিড মডেলে’ শুরু হতে যাচ্ছে এশিয়া কাপ। ছয়টি দল নিয়ে বুধবার (৩০ আগস্ট) থেকে মাঠে গড়াচ্ছে এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াই। পাকিস্তানের মুলতান ক্রিকেট স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে পাকিস্তান ও নেপাল।

এবারের এশিয়া কাপের সম্প্রচার স্বত্ত্ব পেয়েছে বাংলাদেশের দুইটি প্রতিষ্ঠান। বেসরকারি টিভি চ্যানেল ‘গাজী টিভি’ এবং ‘টি-স্পোর্টস’র পর্দায় দেখা যাবে এশিয়া কাপের সবগুলো খেলা। এছাড়া ভারতের ‘স্টার স্পোর্টস ১’, ‘স্টার স্পোর্টস ১ এইচডি’-এর পর্দায় খেলা দেখা যাবে।

একই সাথে অনলাইনে এশিয়ান ক্রিকেটের শ্রেষ্ঠত্বের লড়াই দেখার সুযোগ থাকছে দুইটি অ্যাপেও। ‘র‌্যাবিটহোল বিডি’ এবং ‘টফি অ্যাপে’। এছাড়া সাবস্ক্রিপশনের ভিত্তিতে ভারতের ডিজনি প্লাস হটস্টারে দেখতে পাবেন খেলাগুলো।

বুধবার (৩০ আগস্ট) থেকে ওয়ানডে ফরম্যাটে শুরু হওয়া এশিয়া কাপের পর্দা নামবে আগামী ১৭ সেপ্টেম্বর। আর এই টুর্নামেন্টের এবারের আসরকে আগামী অক্টোবর-নভেম্বরে ভারতে অনুষ্ঠেয় ওয়ানডে বিশ্বকাপ প্রস্তুতির অংশ হিসেবেই দেখছে দলগুলো।

২০২৩ সালের এশিয়া কাপ আয়োজন ভারতের আপত্তির মুখে পাকিস্তান থেকে সরিয়ে নেওয়া হয়েছে বেশ কিছু ম্যাচ। টুর্নামেন্টের মূল আয়োজক হলেও কেবল চারটি ম্যাচ পাকিস্তানের মাটিতে হবে। বাকি ৯টি ম্যাচের আয়োজন করবে শ্রীলঙ্কা।

১৩ ম্যাচের হাইব্রিড মডেলের এশিয়া কাপের সবগুলো খেলা শুরু হবে বাংলাদেশ সময় বিকাল ৩ টা ৩০ মিনিটে। ছয় জাতির এই টুর্নামেন্টে গ্রুপ ‘এ’ তে থাকছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশ ভারত, পাকিস্তান ও নেপাল। ‘বি’ গ্রুপে অবস্থান বাংলাদেশ, শ্রীলঙ্কা ও আফগানিস্তানের।

Nagad

সারাদিন/৩০ আগস্ট/এমবি