বাংলাদেশে কত আয় করলো ‘কিসি কা ভাই কিসি কি জান’

বিনোদন ডেস্কবিনোদন ডেস্ক
প্রকাশিত: ১২:৫২ অপরাহ্ণ, আগস্ট ৩১, ২০২৩

ছবি- সংগৃহীত

বলিউড ভাইজান সালমান খান অভিনীত ‘কিসি কা ভাই কিসি কি জান’ চলতি বছর এপ্রিলে ভারতজুড়ে মুক্তি পায়। প্রায় ২০০ কোটি টাকা বাজেটে নির্মিত এই সিনেমাটি সেখানকার প্রেক্ষাগৃহে খুব একটা সুবিধা করতে পারেনি। গত ২৫ আগস্ট মাল্টিপ্লেক্সসহ বাংলাদেশের ৪২টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ‘কিসি কা ভাই কিসি কি জান’। এই সিনেমাটি নিয়ে দেশের আমদানিকারকেরা যে ধরনের প্রত্যাশা করেছিলেন, তা হতাশ করেছে।

প্রথম দিনই সিনেমাটি থেকে মুখ ফিরিয়ে নিয়েছেন দর্শক। ৪২টি হল থেকে প্রথম দিন আয় হয়েছে (নেট) দুই লাখ টাকা। ভারতের বক্স অফিসের বরাত দিয়ে বলিউড হাঙ্গামাও প্রথম দিনের এই আয়ের খবর দিয়েছে।

সিনেমাটি মুক্তির প্রথম দিন স্টার সিনেপ্লেক্সের ৭টি শাখায় মোট ১৮টি শো ছিল। দর্শকখরার কারণে পরদিনই এটির শো কমিয়ে দেওয়া হয়েছে। বর্তমানে স্টার সিনেপ্লেক্সের দুই শাখায় চারটি করে শো চলছে। বাংলাদেশে ‘কিসি কা ভাই কিসি কি জান’ মুক্তির প্রায় ৬ দিন পার হচ্ছে। জানা গেছে, সব মিলে প্রেক্ষাগৃহ থেকে ৮-১০ লাখ টাকা আয় এসেছে আমদানিকারকদের হাতে।

বাংলাদেশে সিনেমার আমদানিকারক প্রতিষ্ঠান এন ইউ আহম্মদ ট্রেডার্সের কর্ণধার কামাল মোহাম্মদ কিবরিয়া বলেন, “৪২টি হল থেকে প্রথম দিন মাত্র দুই লাখ টাকা এসেছে। এরপর গত ছয় দিনে যে আয় হয়েছে, তা বলার মতো নয়। সিনেমাটির আমদানিসহ আরও যে আনুষঙ্গিক খরচ হয়েছে, তাতে বড় রকমের লোকসান গুনতে হচ্ছে। সালমান খানের সিনেমার যে এই অবস্থা হবে, জানা ছিল না। তবে ভারতে মুক্তির পর দেরিতে বাংলাদেশে মুক্তি দেওয়া যাবে না। সিদ্ধান্ত নিয়েছি, একই সাথে বাংলাদেশে মুক্তি দিতে না পারা গেলে আর সিনেমা আমদানি করব না।”

নির্মাতা ফরহাদ সামজি পরিচালিত ‘কিসি কা ভাই কিসি কি জান’ সিনেমায় বলিউড ভাইজান সালমান খানের বিপরীতে অভিনয় করেছেন পূজা হেগড়ে। এতে অন্যান্য চরিত্রে আরও আছেন ভেঙ্কটেশ, জগপতি বাবু, শেহনাজ গিল, সিদ্ধার্থ নিগম, জেসি গিল, পলক তিওয়ারি, রাঘব জুয়ালসহ আরও অনেকে।

সারাদিন/৩১ আগস্ট/এমবি 

Nagad