যাবজ্জীবন সাজাপ্রাপ্ত মাদক কারবারি রোকেয়া গ্রেপ্তার

ঝিনাইদাহ প্রতিনিধি:ঝিনাইদাহ প্রতিনিধি:
প্রকাশিত: ১১:০৮ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২, ২০২৩

যশোরের বেনাপোল থেকে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত মাদক কারবারি রোকেয়া বেগম (৫৫) গ্রেপ্তার করেছে ঝিনাইদহ র‌্যাব । শুক্রবার (১ সেপ্টেম্বর) দুপুরে কাগজপুকুর বাজার থেকে তাকে গ্রেপ্তার করা হয় ।

ধৃত রোকেয়া বেগম ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার বেজপাড়া(আড়াপাড়া) গ্রামের বাসিন্দা ।

শুক্রবার (১ সেপ্টেম্বর) ঝিনাইদহ র‌্যাব-৬, সিপিসি-২, ক্যাম্পের এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করে জানানো হয় । প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, ধৃত আসামী রোকেয়া বেগম(৫৫) একজন যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এবং পেশাদার মাদক ব্যবসায়ী। বর্ণিত আসামী বিগত ০২ জুন ২০০৬ ইং সালে বিপুল পরিমাণ অবৈধ মাদকদ্রব্য ফেন্সিডিলসহ ঝিনাইদহে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে গ্রেপ্তার হয়। পরবর্তীতে আসামীর বিরুদ্ধে ঝিনাইদহ জেলার কালীগঞ্জ থানায় মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মাদক মামলা রুজু হয়।

উক্ত মামলায় গ্রেপ্তারকৃত আসামী দুই মাস জেল হাজতে থাকার পর বিজ্ঞ আদালত হতে জামিনে মুক্তি লাভ করে নিয়মিত বিজ্ঞ আদালতে হাজিরা না দিয়ে বিভিন্ন এলাকায় আত্মগোপনে থাকে। অন্যদিকে উক্ত মামলার তদন্ত কর্মকর্তা মামলাটি তদন্ত শেষে আসামীর বিরুদ্ধে বিজ্ঞ আদালতে অভিযোগপত্র দাখিল করেন। মামলাটির বিচারিক কার্যক্রম শেষে ঘটনার সাথে আসামীর সম্পৃক্ততার প্রমাণ পাওয়ায় এবং বিজ্ঞ আদালত আসামী রোকেয়া বেগমকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড প্রদান পূর্বক গ্রেফতারী পরোয়ানা ইস্যু করেন।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, আসামীকে গ্রেপ্তার পূর্বক জানা যায় যে, আইন শৃঙ্খলা বাহিনীর নিকট থেকে গ্রেফতার এড়ানোর জন্য সে দেশের বিভিন্ন স্থানে বিভিন্ন ছদ্মবেশ ধারণ করে আত্মগোপনে থাকতো। গ্রেফতারকৃত আসামীকে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য ঝিনাইদহ জেলার কালীগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে।

Nagad