ইউনিলিভারের নতুন চেয়ারম্যান জাভেদ আখতার

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৩:১৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২, ২০২৩

দেশের অন্যতম বৃহত্তম ভোগ্যপণ্য প্রস্তুতকারী বহুজাতিক কোম্পানি ইউনিলিভার বাংলাদেশ লিমিটেডের (ইউবিএল) চেয়ারম্যান হয়েছেন জাভেদ আখতার। গত ২৮ আগস্ট (সোমবার) সর্বসম্মতিক্রমে এ নিয়োগ দেওয়া হয়। গত ২৭ আগস্ট কোম্পানিটির পরিচালনা পর্ষদের ১৯৪তম সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

কোম্পানির বর্তমান সিইও এবং ব্যবস্থাপনা পরিচালক (এমডি) জাভেদ কেদার লেলের স্থলাভিষিক্ত হচ্ছেন। ছয় দশক ধরে চলমান কোম্পানিটির নতুন চেয়ারম্যানের ভূমিকার পাশাপাশি ইউনিলিভার বাংলাদেশের ব্যবসার নেতৃত্ব দিতে ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্বও পালন করবেন জাভেদ। একইসঙ্গে ইউনিলিভার সাউথ এশিয়া লিডারশিপ টিমের সদস্য হিসেবেও থাকবেন তিনি।

জাভেদ আখতারের চেয়ারম্যান নিয়োগ উপলক্ষে হিন্দুস্তান ইউনিলিভারের সিইও ও এমডি এবং ইউনিলিভার সাউথ এশিয়ার প্রেসিডেন্ট রোহিত জাওয়া বলেন, ‘আমাদের ভোক্তাদের কাছে সেরা ব্র্যান্ডের মাধ্যমে ব্যবসায়িক ফলাফলকে শক্তিশালী করার জন্য তাঁর প্রচেষ্টা এবং সামাজিক ও পরিবেশ উন্নয়নসংক্রান্ত প্রতিশ্রুতি বাস্তবায়নে তাঁর কাজ সত্যিই প্রশংসনীয়। ইউনিলিভার বাংলাদেশের নতুন চেয়ারম্যান হিসেবে জাভেদকে ইউনিলিভার দক্ষিণ এশিয়া লিডারশিপ টিমে স্বাগত জানাতে পেরে আমি আনন্দিত।’

২০০০ সালে ইউনিলিভার বাংলাদেশে যোগদান করেন জাভেদ আখতার। একজন ক্যারিয়ার মার্কেটার হিসেবে জাভেদ আখতার বহু উদ্ভাবন, যোগাযোগ ও সক্ষমতা বিষয়ক প্রোগ্রামে কাজ করেছেন। সফল বেশ কয়েকটি আন্তর্জাতিক কার্যক্রমের পর জাভেদকে ২০২১ সালে ইউনিলিভার বাংলাদেশের সিইও এবং ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে নিয়োগ দেওয়া হয়।