ভারতে নারীকে বিবস্ত্র করে গ্রাম ঘোরালেন স্বামী

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৩:১৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২, ২০২৩

ছবি- সংগৃহীত

আদিবাসী এক নারীকে মারধরের পর বিবস্ত্র করে গ্রাম ঘোরানোর অভিযোগ ওঠেছে তার স্বামীর বিরুদ্ধে। গত বৃহস্পতিবার ভারতের রাজস্থানের প্রতাপগড় জেলায় এই ঘটনা ঘটেছে। ইতিমধ্যেই এই ঘটনাটির ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

ওই ভিডিও দেখা যায়, অভিযুক্ত ব্যক্তি তার বাড়ির সামনে ওই নারীকে বিবস্ত্র করছেন এবং পুরো গ্রাম ঘোরাচ্ছেন। এ সময় নির্যাতনের শিকার ২১ বছর বয়সী ওই নারী সাহায্যের জন্য আকুতি জানাচ্ছেন।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি’র এক প্রতিবেদনে এই খরব জানানো হয়েছে।

পুলিশ জানায়, ২১ বছরের ওই নারীর সাথে অন্য এক পুরুষের সম্পর্ক ছিল। ঘটনার সূত্রপাত্র সেখান থেকেই। এই ঘটনায় জড়িত তিনজনকে ইতিমধ্যে আটক করা হয়েছে। বাকিদের শিগগিরই আইনের আওতায় আনা হবে।

রাজস্থানের মহাপরিচালক (ডিজিপি) উমেশ মিশ্র বলেন, “বিবাহিত সত্ত্বেও তিনি অন্য পুরুষের সাথে বাস করতেন বলে নারীর শ্বশুরবাড়ির লোকজন তাকে তুলে নিয়ে মারধর করে। তারপর বিবস্ত্র করে গ্রামে ঘোরানো হয়।” তিনি আরও বলেন, “অভিযুক্তদের গ্রেপ্তারে ছয়টি দল গঠন করা হয়েছে। প্রতাপগড়ের পুলিশ সুপার অমিত কুমার ওই গ্রামে অবস্থান করছেন।”

এই ঘটনায় নিন্দা জানিয়েছেন রাজস্থান রাজ্যের মুখ্যমন্ত্রী অশোক গেহলট। তিনি বলেন, “সভ্য সমাজে এই ধরনের অপরাধীদের কোনও স্থান নেই। অপরাধীদের যত দ্রুত সম্ভব কারাগারে পাঠানো হবে এবং বিচার করা হবে।”

Nagad

সারাদিন/০২ সেপ্টেম্বর/এমবি