ভারতীয় শিবিরে তাণ্ডব পাকিস্তানের

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৫:৩১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২, ২০২৩

এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াইয়ে ভারতীয় শিবিরে রীতিমত তাণ্ডব চালাচ্ছে পাকিস্তান। দুই চিরপ্রতিদ্বন্ধী ভারত-পাকিস্তানের হাইভোল্টেজ ম্যাচের শুরুতেই বৃষ্টি হানা দিয়েছে। তবে স্বস্তির খবর, বেশিক্ষণ খেলা বন্ধ থাকেনি। বৃষ্টির আগে ৪.২ ওভারে বিনা উইকেটে ১৫ রান তুলেছিল ভারত। তবে বৃষ্টির পর বল হাতে আগুন ঝরাচ্ছেন পাকিস্তানি পেসার শাহিন শাহ আফ্রিদি। ফিরিয়েছেন ভারতীয় ব্যাটিংয়ের দুই স্তম্ভ রোহিত শর্মা ও বিরাট কোহলিকে।

শনিবার (০২ সেপ্টেম্বর) শ্রীলঙ্কার পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিংয়ে নেমে শুরুতেই দুই ওপেনার রোহিত শর্মা ও শুভমান গিল দেখেশুনে শুরু করেন।

বৃষ্টিতে কিছুক্ষণ খেলা বন্ধের পর পরই ছন্দ হারায় ভারত। আফ্রিদির দুর্দান্ত ডেলিভারিতে বোল্ড রোহিত শর্মা। ২২ বলে ১১ রান করেন তিনি।

এরপর ভারতীয় ব্যাটিংয়ের অন্যতম ভরসা বিরাট কোহলিও টিকতে পারেননি। ৬ বলে ৪ রান করে সেই আফ্রিদির বলেই বোল্ড হন কোহলি। তারপর শ্রেয়াস আইয়ারকে নিয়ে কিছুটা প্রতিরোধ গড়ার চেষ্টা করেও ব্যর্থ হয় ভারত। দলীয় ৪৯ রানে ৯ বলে ১৪ রান করে হারিস রউফের বলে ক্যাচ তুলে ফেরেন আইয়ার।

গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের পর প্রথম মুখোমুখি হয়েছে দুই চিরপ্রতিদ্বন্ধী ভারত ও পাকিস্তান। তবে ওয়ানডে ফরম্যাটের হিসাবে চার বছর পর দুই দলের সাক্ষাৎ হচ্ছে। সবশেষ এই ফরম্যাটে তাদের ২০১৯ বিশ্বকাপে দেখা হয়েছিল। এরপর এশিয়া কাপ ও দুইবার বিশ্বকাপে দেখা হলেও সবই ছিল টি-টোয়েন্টি ফরম্যাটের লড়াই।

সারাদিন/০২ সেপ্টেম্বর/এমবি 

Nagad