৮ বিশ্ববিদ্যালয়ে প্রাথম ধাপের ভর্তি শেষ আজ

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৩:৩০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৩, ২০২৩

ছবি- সংগৃহীত

কৃষি বিজ্ঞানে ডিগ্রি প্রদানকারী দেশের গুচ্ছভুক্ত আটটি বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষে নির্ধারিত ফি জমা দিয়ে ভর্তির প্রাথমিক ধাপ আজ শেষ হচ্ছে।

রোববারের (০৩ সেপ্টেম্বর) মধ্যে নির্ধারিত ফি জমা দিয়ে ভর্তির প্রাথমিক ধাপ সম্পন্ন করতে হবে। এর আগে গত ২৫ আগস্ট কৃষি গুচ্ছের ওয়েবসাইটে প্রথম বিষয়ভিত্তিক মেধাতালিকা প্রকাশ করা হয়। ২৭ আগস্ট থেকে ভর্তি প্রক্রিয়া শুরু হয়।

কেন্দ্রীয় ভর্তি কমিটির বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ভর্তি প্রার্থিতা নিশ্চিত করার জন্য ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে (acas.edu.bd) গিয়ে অনলাইন ফরমের নির্ধারিত স্থানের প্রদত্ত নির্দেশনা মোতাবেক মোবাইল ব্যাংকিং, অনলাইন ব্যাংকিং, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ডের যেকোনো একটির মাধ্যমে ভর্তি ফি’র প্রথম অংশ ১০ হাজার টাকা (অফেরতযোগ্য) জমা দিয়ে ভর্তির প্রাথমিক ধাপ সম্পন্ন করতে হবে।

নির্ধারিত সময়ের মধ্যে অর্থ জমা না দিলে ওই আসন শূন্য গণনা করে অপেক্ষমান তালিকার প্রার্থীদের সুযোগ দেওয়া হবে। শূন্য আসনের জন্য (যদি থাকে) প্রথম অটো মাইগ্রেশন স্বয়ংক্রিয়ভাবে সম্পন্ন হবে। প্রার্থী চাইলে অটোমাইগ্রেশন বন্ধ করতে পারবে। তবে একবার অটো মাইগ্রেশন বন্ধ করলে তা পুনরায় চালু করা যাবে না।

প্রথম অটোমাইগ্রেশন সম্পন্ন করার পর শূন্য আসনের জন্য (যদি থাকে) অপেক্ষমান তালিকার প্রার্থীদের মেধাক্রম অনুযায়ী প্রাপ্ত ডিগ্রি বা বিষয় ও বিশ্ববিদ্যালয়ের নামসহ ফলাফল আগামী ৮ সেপ্টেম্বরে প্রকাশ করা হবে।

সারাদিন/০৩ সেপ্টেম্বর/এমবি 

Nagad