ছিটকে গেলেন শান্ত, যুক্ত হবেন লিটন

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৫:০৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৫, ২০২৩

ছবি- সংগৃহীত

আফগানিস্তানের বিপক্ষে ব্যাটে-বলে অসামান্য নৈপুণ্য দেখিয়ে ৮৯ রানের বড় ব্যবধানে জিতেছে বাংলাদেশ। এই ম্যাচে মেহেদি হাসান মিরাজ ও নাজমুল হোসেন শান্তর সেঞ্চুরিতে ৩৩৪ রানের পাহাড় করেছিল টাইগাররা। এই জয়ে এশিয়া কাপের সুপার ফোর নিশ্চিত করেছে বাংলাদেশ দল।

তবে সুপার ফোরের লড়াইয়ের আগে বড় দুঃসংবাদ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আফগানিস্তানের বিপক্ষে সেঞ্চুরিয়ান নাজমুল হোসেন শান্ত হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়ে এশিয়া কাপ থেকে ছিটকে গেছেন।

মঙ্গলবার (০৫ সেপ্টম্বর) বিসিবি থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই বিষয়টি নিশ্চিত করা হয়েছে। পরে শান্ত নিজেও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এক বার্তায় বিষয়টি জানিয়েছেন।

এদিকে, গতকাল (০৪ সেপ্টেম্বর) রাতেই পাকিস্তানে উড়ে গেছেন জ্বর থেকে সেরে ওঠা লিটন দাস। শান্তর পরিবর্তে দলে যুক্ত হবেন লিটন। গত মধ্যরাতে সংবাদ বিজ্ঞপ্তি পাঠিয়ে বিসিবি জানায়, পুরোপুরি সুস্থ হয়ে দলে যোগ দিচ্ছেন সহ-অধিনায়ক।

এশিয়া কাপে লঙ্কানদের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচেও দলের ব্যর্থতার ভিড়ে একাই লড়েছিলেন টাইগার ব্যাটার শান্ত। করেছিলেন ৮৯ রান। আর সবশেষ আফগানদের বিপক্ষে করেছেন ১০৫ বলে ১০৪ রান। এখন পর্যন্ত টুর্নামেন্টের সর্বোচ্চ রানসংগ্রাহকও তিনি। দুই সেঞ্চুরিয়ান শান্ত-মিরাজে খাদের কিনারা থেকে সুপার ফোরে জায়গা করে নেয় বাংলাদেশ।

নাজমুল শান্তর চোট নিয়ে জাতীয় দলের ফিজিও বায়জেদুল ইসলাম খান বলেন, “ব্যাটিংয়ের সময় সে হ্যামস্ট্রিংয়ে ব্যথা অনুভবের কথা জানিয়েছে। ফিল্ডিংও করতে পারেনি। এমআরআই স্ক্যান করে দেখা গেছে তার মাংসপেশি ছিঁড়ে গেছে। সতর্কতা হিসেবে সে এই টুর্নামেন্টে (এশিয়া কাপ) আর খেলবে না এবং সেরে ওঠার প্রক্রিয়া সম্পন্ন করতে দেশে ফিরবে এরপর বিশ্বকাপের প্রস্তুতি নেবে।”

Nagad

তবে গতকাল (সোমবার) বিকেলে গণমাধ্যমকে অবাক করে দিয়ে বিসিবি সভাপতি নাজমুল হাসান জানিয়েছিলেন, লিটনের যাত্রা বিষয়ে তিনি কিছুই জানেন না, এই তারকা এখন কীভাবে যাবেন সেটাও বুঝতে পারছিলেন না তিনি।

সারাদিন/০৫ সেপ্টেম্বর/এমবি