নিউমার্কেটে সংঘর্ষ: তিন মামলার তদন্ত প্রতিবেদন দাখিল পেছালো

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ৬:৫৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৭, ২০২৩

ছবি- সংগৃহীত

ঢাকা কলেজ শিক্ষার্থীদের সাথে নিউমার্কেটের ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনায় কুরিয়ারকর্মী নাহিদ হত্যাসহ তিনটি মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ পিছিয়ে আগামী ৮ অক্টোবর দিন ধার্য করেছেন আদালত।

বৃহস্পতিবার (০৭ সেপ্টেম্বর) ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সুলতান সোহাগ উদ্দিন প্রতিবেদন দাখিলের এই দিন ধার্য করেন।

এদিন নাহিদ হত্যাসহ তিন মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। তবে নির্ধারিত দিনে পুলিশ প্রতিবেদন দাখিল করতে পারেনি। তাই বিচারক প্রতিবেদন দাখিলের নতুন তারিখ ধার্য করেন।

মামলাগুলো হলো- কুরিয়ারকর্মী নাহিদ হত্যা মামলা, পুলিশের ওপর হামলা মামলা এবং বিস্ফোরক দ্রব্য আইনের মামলা।

আদালতে সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা উপ-পরিদর্শক মো: শরীফ সাফায়েত গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, ২০২২ সালের ১৭ এপ্রিল রাত ১২টার দিকে রাজধানীর নিউমার্কেটের ব্যবসায়ী ও দোকান কর্মীদের সাথে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সংঘর্ষ হয়। কয়েক ঘণ্টাব্যাপী চলা এই সংঘাত রাতে নিয়ন্ত্রণে আসলেও পরিদন সকাল ১০টার পর থেকে আবারও শুরু হয়। দুই পক্ষের সংঘর্ষে নিহত কুরিয়ারকর্মী নাহিদের বাবা মো: নাদিম হোসেন বাদী হয়ে নিউ মার্কেট থানায় অজ্ঞাতনামা আসামিদের নামে একটি হত্যা মামলা করেন।

Nagad

এছাড়া পুলিশ বাদী হয়ে বিস্ফোরক আইনে এবং পুলিশের ওপর হামলার অভিযোগে পৃথক দুইটি মামলা দায়ের করেন। দুই মামলাতে নিউমার্কেটের ব্যবসায়ী, কর্মচারী ও ঢাকা কলেজের শিক্ষার্থীসহ মোট ১ হাজার ২০০ জনকে আসামি করা হয়।

সারাদিন/০৭ সেপ্টেম্বর/এমবি