শিল্পী রাহুলকে কলম উপহার দিলেন ম্যাক্রোঁ

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ২:১০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১১, ২০২৩

‘জি-২০’ সম্মেলন শেষে ভারতের নয়াদিল্লি থেকে বাংলাদেশে এসেছেন ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁ। রোববার (১০ সেপ্টেম্বর) রাত ৮টার পর ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিশেষ একটি ফ্লাইটে এসেছেন ম্যাক্রোঁ।

পূর্ব প্রতিশ্রুতি অনুযায়ী, এদিন রাতেই ‘জলের গান’-এর সংগীতশিল্পী, গীতিকার ও বাদ্যযন্ত্রী রাহুল আনন্দের বাড়িতে যান ফরাসি প্রেসিডেন্ট। তার পরিবারের সাথে প্রায় দেড় ঘণ্টা সময় কাটান তিনি। এসময় রাহুলের সাথে গান, গল্পে মেতে উঠেন ম্যাক্রোঁ। রাহুল আনন্দ ও তার পরিবারের সাথে সময় কাটানোর পর জলের গানের স্টুডিও পরিদর্শন করেন ম্যাক্রোঁ।

যার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করেন শিল্পী রাহুল। আনন্দঘন এই মুহূর্তের একটি ভিডিও প্রকাশ করেছেন রাহুল।

তাতে দেখা গেছে, জলের গানের স্টুডিওতে বসে আছেন ফরাসি প্রেসিডেন্ট। বিভিন্ন বাদ্যযন্ত্র হাতে নিয়ে তাকে ব্যাখ্যা করছেন। কখনো বাজিয়ে শুনাচ্ছেন। এরপর লালনের গান গেয়ে শোনান রাহুল আনন্দ। তারপর রাহুল আনন্দ কণ্ঠে তুলেন ‘আমি বাংলায় গান গাই’ শিরোনামের গানটি।

এ সময় ফ্রান্সের প্রেসিডেন্ট রাহুল আনন্দকে একটি কলম উপহার দেন। এ নিয়ে সংগীতশিল্পী রাহুল বলেন, “ফরাসী দেশের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁর দেয়া সুন্দরতম উপহার একটা কলম। উনি প্রতিশ্রুতি নিয়েছেন আমি যেন এই কলম দিয়ে গান ও কবিতা লিখি, লিখি প্রকৃতি ও প্রাণের কথা; একদিন সেই গান তিনি শুনবেন!”

সারাদিন/১১ সেপ্টেম্বর/এমবি 

Nagad