‘মেইড ইন ইন্ডিয়া’ নিয়ে আসছেন পরিচালক রাজামৌলি

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৪:৪৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৯, ২০২৩

দক্ষিণি সিনেমার বরেণ্য নির্মাতা এস এস রাজামৌলি। তার নির্মিত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘ট্রিপল আর’। বিশ্বব্যাপী সিনেমাটির সাফল্যের পর নতুন মিশন হাতে নিয়েছেন তিনি। এক টুইটে এ ঘোষণা দেন এই নির্মাতা।

তার এবারের সিনেমার নাম ‘মেইড ইন ইন্ডিয়া’। ভারতীয় চলচ্চিত্র জগতকে কেন্দ্র করে তৈরি হবে এ সিনেমা। বলা চলে ‘ইন্ডিয়ান সিনেমা’র বায়োপিক নিয়ে আসছেন রাজামৌলি।

এ প্রসঙ্গে লেখেন, যখন আমি প্রথম গল্পটা শুনি, প্রচণ্ডভাবে আবেগতাড়িত হয়েছিলাম। যে কোনো বায়োপিক তৈরিই এমনিতেই কঠিন কাজ, কিন্তু ‘ভারতীয় সিনেমার পিতা’র গল্পকে পর্দায় তুলে ধরা আরও চ্যালেঞ্জিং। আমাদের ছেলেরা তাই নিয়েই তৈরি। অত্যন্ত গর্বের সঙ্গে নিবেদন করছি ‘মেইড ইন ইন্ডিয়া’।

প্রিয় নির্মাতার এই ঘোষণায় উচ্ছ্বসিত সিনেমাপ্রেমীরা। তবে এ সিনেমায় কে কে অভিনয় করবেন সে বিষয়ে কিছু জানাননি রাজামৌলি।

গত বছর মুক্তি পায় ‘ট্রিপল আর’। মুক্তির পর বক্স অফিসে ঝড় তুলেছিল এটি। এ সিনেমার ‘নাটু নাটু’ গান জিতে নিয়েছে গোল্ডেন গ্লোব পুরস্কার। সর্বশেষ অস্কারের ৯৫তম আসরে সেরা মৌলিক গানের পুরস্কার জিতে নেয় গানটি।

কমারাস ভীমা ও আলুরি সীতারামা রাজু নামের দুই বীর যোদ্ধাকে নিয়ে ‘ট্রিপল আর’ সিনেমার গল্প। এতে কেন্দ্রীয় চরিত্রে আছেন জুনিয়র এনটিআর ও রাম চরণ। এছাড়াও বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন— আলিয়া ভাট, অজয় দেবগন, রে স্টেভেনসন, অলিভিয়া মরিস প্রমুখ।

Nagad

৪৫০ কোটি রুপি বাজেটের এই সিনেমা প্রযোজনা করে ডিভিভি নায়া। বক্স অফিসে ১২০০ কোটি রুপির বেশি আয় করেছে সিনেমাটি।