বনবিভাগে বিভিন্ন সরঞ্জামাদি হস্তান্তর করলেন উপমন্ত্রী

মোংলা (বাগেরহাট) প্রতিনিধি:মোংলা (বাগেরহাট) প্রতিনিধি:
প্রকাশিত: ২:৪২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৩, ২০২৩

মোংলায় সুন্দরবন ব্যবস্থাপনা সহায়তা-২য় পর্যায় শীর্ষক কারিগরি প্রকল্পের আওতায় বিভিন্ন সরঞ্জামাদি বনবিভাগের কাছে হস্তান্তর করেন বাংলাদেশ পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী ও স্থানীয় সাংসদ বেগম হাবিবুন নাহার এমপি।

শনিবার (২৩ সেপ্টেম্বর) সকালে মোংলার ফুয়েল জেটিতে খুলনা অঞ্চলের বন সংরক্ষক মিহির কুমার দো’র সভাপতিত্ব প্রধান হিসেবে বাংলাদেশ পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী ও স্থানীয় সাংসদ বেগম হাবিবুন নাহার উপস্থিত থেকে এসব হস্তান্তর করেন।

সরঞ্জামাদির মধ্যে ছিলো, ২টি আবাসন সুবিধা সম্পন্ন লঞ্চ, ২টি ফাইবার বডি, ট্রলার ও ২টি দ্রুতগামী ওপেনটাইপ স্পীডবোট।

এছাড়া সুন্দরবন পূর্ব বন বিভাগের চাঁদপাই রেঞ্জে ঘাগরামারি ক্যাম্প অফিস কাম স্টাফ ব্যারাক এর উদ্বোধন করেন উপমন্ত্রী হাবিবুন নাহার এমপি।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, প্রকল্প পরিচালক, সুন্দরবন ব্যবস্থাপনা সহায়তা- ২য় পর্যায় শীর্ষক কারিগরি প্রকল্প ও বন কর্মকর্তা, সুন্দরবন পশ্চিম বন বিভাগ, খুলনা এর ড. আবু নাসের মোহসিন হোসেন, বিভাগীয় বন কর্মকর্তা, সুন্দরবন পূর্ব বন বিভাগ, বাগেরহাটের কাজী মুহাম্মদ নূরুল করিম।

এসময় অন্যান্যদের মধ্যে পূর্ব সুন্দরবন বিভাগের করমজল প্রজনন কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আজাদ কবির, মোংলা উপজেলা পরিষদ চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ সামসুদ্দীন, উপজেলা যুবলীগের সভাপতি ইস্রাফিল হাওলাদার, বন বিভাগের বিভিন্ন কর্মকর্তা ও গণমাধ্যম কর্মী উপস্থিত ছিলেন।

Nagad