বিশ্বকাপের প্রস্তুতি, ইংল্যান্ডের কাছে হার টাইগারদের

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১০:১৮ পূর্বাহ্ণ, অক্টোবর ৩, ২০২৩

বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ৩৭ ওভারে ৯ উইকেট হারিয়ে মোটে ১৮৮ রান তুলতে পারে বাংলাদেশ। ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে ইংল্যান্ডের সামনে লক্ষ্য দাঁড়ায় ৩৭ ওভারে ১৯৭ রানের। ইংলিশদের মারকুটে ব্যাটারদের জন্য এই লক্ষ্য খুব কঠিন ছিল না।

সহজ লক্ষ্যে ব্যাট করতে নেমে বারসাপাড়া ক্রিকেট স্টেডিয়ামে শুরুতেই হোঁচট খায় ইংল্যান্ড। প্রথম ওভারেই মোস্তাফিজুর রহমানের শিকার বনে মাঠ ছাড়তে হয় ইংলিশ ওপেনার ডাওয়িড মালানকে।

শুরুর সেই ধাক্কাটা জনি বেয়ারস্টো আর হ্যারি ব্রুকসের মারকুটে ব্যাটিংয়ে চোখের পলকেই উবে যায়। ওয়ানডে মেজাজ ভুলে টি-টোয়েন্টি স্টাইলে টাইগার বোলারদের ওপর তান্ডব চালান এই দুজন।

২১ বলে ৩৪ করে বেয়ারস্টোকে সাজঘরের পথ দেখিয়ে দিয়ে ব্রেক থ্রু আনেন ফিজ। দলীয় ৭৩ রানে হ্যারি ব্রুকসকে ফিরতে হয় হাসান মাহমুদের শিকার বনে।

নিয়মিত বিরতিতে জস বাটলার ও লিয়াম লিভিংস্টোনের উইকেট শরিফুল ও তাসকিন আহমেদ তুলে নিলেও ইংলিশদের রানের চাকার গতি কিছুতেই কমাতে পারছিলেন না টাইগার বোলাররা।

শেষদিকে মঈন আলির ৩৮ বলে ৫৬ আর জো রুটের হার না মানা ২৬ রানের সুবাদে ৪ উইকেটে জয় বাগিয়ে মাঠ ছাড়ে ইংলিশরা।

Nagad

সংক্ষিপ্ত স্কোর

বাংলাদেশ : ৩৭ ওভারে ১৮৮/৯ (তানজিদ তামিম ৪৫, লিটন ৫, শান্ত ২, মিরাজ ৭৪, মুশফিক ৮, মাহমুদউল্লাহ ১৮, হৃদয় ৫, মেহেদি ৩, নাসুম ০, তাসকিন ১২*, শরিফুল ৩*; টপলি ৫-১-২৩-৩, কারান ৫-০-২৩-১, উইলি ৫-১-২৬-২, ওকস ৫-০-২৫-০, উড ৩-০-৯-১, আটকিনসন ৫-০-৩১-০ রশীদ ৫-১-২৭-২, লিভিংস্টোন ২-০-১৭-০, মঈন ২-০-৭-০)।

ইংল্যান্ড : ২৪.১ ওভারে ১৯৭/৬ (বেয়ারস্টো ৩৪, মালান ৪, রুট ২৬, ব্রুক ১৭, বাটলার ৩০, লিভিংস্টোন ৭, মঈন ৫৬, ওকস ১; মুস্তাফিজ ৩-০-২৩-২, হাসান ৪-০-৩৮-১, শরিফুল ৩-০-৩২-১, তাসকিন ৪-০-২৩-১, সাকিব ৪-০-৩০-০, মেহেদী ২-০-১০-০, মাহমুদউল্লাহ ২.১-০-১৬-০, নাসুম ২-০-২০-১)