এআইইউবিতে বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৬:৪১ অপরাহ্ণ, অক্টোবর ১৪, ২০২৩

আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ (এআইইউবি)-তে পালিত হলো বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস ২০২৩। এই দিবস পালন উপলক্ষে এআইইউবি এর শিক্ষার্থীদের বিভিন্ন ক্লাবের উদ্যোগে এআইইউবি ক্যাম্পাসে বিভিন্ন কর্মসূচীর আয়োজন করা হয়।

বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস ২০২৩ এর প্রতিপাদ্য বিষয় “মানসিক স্বাস্থ্য সার্বজনীন মানবাধিকার” উপর আলোকপাত করে এআইইউবি আর্টস ক্লাব এবং এআইইউবি সোশ্যাল ওয়েলফেয়ার ক্লাব- সময় যৌথভাবে ক্যাম্পাসে চিত্র প্রদর্শনীর আয়োজন করে। এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এআইইউবি-এর বোর্ড অব ট্রাস্টিজের প্রতিষ্ঠাতা সদস্য ও ভাইস চেয়ারম্যান মিসেস নাদিয়া আনোয়ার।

এআইইউবি ওরাটোরি ক্লাব (এওসি) এই উপলক্ষে এআইইউবি অ্যাম্পিথিয়াটারে “পারিবারিক বন্ধন মানসিক চাপের একমাত্র প্রতিকার” শীর্ষক বিষয়ের উপর বির্তক প্রতিযোগিতার আয়োজন করে। দিবসটির বিভিন্ন কর্মসূচীর শেষে এআইইউবি পারফরমিং আর্টস ক্লাব মনোমুগ্ধকর কনসার্টের আয়োজন করে।

এআইইউবি কর্তৃপক্ষ মানসিক স্বাস্থ্য বিষয়টির প্রতি গুরুত্ব দিয়ে ক্যাম্পাসে শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীদের জন্য মানসিক স্বাস্থ্য সেবাদানকারী প্রতিষ্ঠান উইভলভ এর সহযোগিতায় বিনামূল্যে মানসিক স্বাস্থ্য পরিষেবা প্রদান করার ব্যবস্থা গ্রহন করে আসছে। উইভলভ বর্তমানে এমন একটি প্রতিষ্ঠান – যারা মানুষের মানসিক স্বাস্থ্যের সামগ্রিক উন্নতি, বিকাশ ও সক্ষমতার জন্য সদা সচেষ্ট।

সারাদিন. ১৫ অক্টোবর

Nagad