কোন যোগ্যতা থাকলে পাবেন মনোনন, জানালেন শেখ হাসিনা

জ্যেষ্ঠ প্রতিবেদক:জ্যেষ্ঠ প্রতিবেদক:
প্রকাশিত: ১০:১০ পূর্বাহ্ণ, অক্টোবর ২৩, ২০২৩

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে কাদেরকে দলীয় মনোনয়ন দেওয়া হবে সে বিষয়ে স্পষ্ট ধারণা দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। তিনি বলেছেন, কারও চেহারা দেখে মনোনয়ন দেব না। দেখে-শুনে জনপ্রিয় ব‌্যক্তিদের নমিনেশন দেব। জরিপের ভিত্তিতে যোগ্যদের দলীয় মনোনয়ন দেওয়া হবে বলে জানিয়ে তিনি বলেছেন, বিভিন্ন তথ্য-উপাত্ত ও সার্ভে রিপোর্টের ভিত্তিতে মনোনয়ন দেওয়া হবে। যাকে মনোনয়ন দেওয়া হবে তার জন্য সবাইকে কাজ করতে হবে।

রোববার (২২ অক্টোবর) রাতে সংসদ ভবনে অনুষ্ঠিত আওয়ামী লীগের সংসদীয় দলের সভায় তিনি এ কথা বলেন বলে একাধিক সংসদ সদস্য নিশ্চিত করেন। সংসদীয় দলের প্রধান শেখ হাসিনার সভাপতিত্বে সংসদ ভবনের সরকারি দলের সভাকক্ষে এক ঘণ্টারও বেশি সময় অনুষ্ঠিত এ বৈঠকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

শেখ হাসিনা হুঁশিয়ার করে বলেন, নমিনেশন পান, না পান নৌকার বিরোধিতা করা যাবে না। যারা নৌকার বিরোধিতা করবে, তাদের রাজনীতি চিরতরে শেষ হয়ে যাবে।

আওয়ামী লীগ সভাপতি আরও বলেন, নির্বাচন অবাধ ও নিরপেক্ষ হবে। এতে সবাইকে জিতে আসতে হবে। কাউকে জিতিয়ে আনার দায়িত্ব আমি নিতে পারব না।

এসময় শেখ হাসিনা ভোট বানচালের ষড়যন্ত্র করতে বিএনপি শেষ মুহূর্তে নির্বাচনে আসতে পারে বলেও মন্তব্য করেছেন বলে জানান বৈঠকে উপস্থিত একাধিক সংসদ সদস্য।

সংসদীয় দলের প্রধান শেখ হাসিনার সভাপতিত্বে বৈঠকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে বিস্তারিত আলোচনা হয়। এতে সংসদ সদস্যদের মধ্যে মোতাহার হোসেন, শামীম ওসমান, নূর উদ্দিন চৌধুরী নয়ন, কাজী কেরামত আলী, আবু রেজা মোহাম্মদ নিজামউদ্দিন নদভী, রুবিনা আক্তার মিরা, অ‌্যারোমা দত্ত প্রমুখ বক্তব্য রাখেন।

Nagad