জামায়াত নেতা মতিউর রহমান আকন্দ আটক

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ২:১০ অপরাহ্ণ, অক্টোবর ২৫, ২০২৩

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় প্রচার সম্পাদক অ্যাডভোকেট মতিউর রহমান আকন্দকে আটক করেছে পুলিশ।
বুধবার (২৫ অক্টোবর) জামায়াতের ঢাকা মহানগর উত্তরের প্রচার সম্পাদক আতাউর রহমান সরকার এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, সকাল ১০টার পর উত্তরার ১৪ নং সেক্টর ১৮ নং সড়কের বাসা ঘিরে রাখে পুলিশ। ১১টা ১০ মিনিটের দিকে তাকে একটি অ্যাম্বুলেন্সে করে নিয়ে গেছে।

ঢাকা মহানগর উত্তর জামায়াতের প্রচার-মিডিয়া সম্পাদক আতাউর রহমান জানান, মতিউর রহমান আকন্দ খুবই অসুস্থ। ওনার হার্টের সার্জারি করা হয়েছে। ২৪ অক্টোবর রাতে ইউনাইটেড হাসপাতালে ভর্তি ছিলেন। গতকাল এম আর আই করা হয়েছে। আজ হাসপাতালে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন। এ সময় পুলিশ তাকে আটক করে এম্বুলেন্সে করে নিয়ে গেছে।

পরিবারের সদস্যরা জানান, মতিউর রহমান আকন্দ খুবই অসুস্থ। গতকাল মঙ্গলবার রাতে এমআরআই করা হয়েছে। আজকেই ডাক্তারের পরামর্শে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি হওয়ার কথা ছিল। দীর্ঘদিন ধরেই হার্টের সমস্যায় ভুগছেন। তার বাইপাস সার্জারি করা হয়েছে।

২৮ অক্টোবর মতিঝিল শাপলা চত্বরে সমাবেশের ঘোষণা দিয়েছিল জামায়াত। তারপর থেকেই দলের নেতারা প্রশাসনের বিশেষ নজরদারিতে ছিল বলে জানা যায়। ২০১৩ সালের পর আলোচনার বাইরে থাকলেও চলতি বছরের ১২ জুন ঢাকায় সমাবেশ করে আবারও আলোচনায় আসে জামায়াত। ২০২৪ সালের জানুয়ারি মাসে অনুষ্ঠিতব্য সাধারণ নির্বাচনকে সামনে রেখে রাজনীতির মাঠে বেশ সরব জামায়াতে ইসলামী। এমনকি দলটির সমর্থিত ছাত্রসংগঠন ইসলামী ছাত্রশিবিরও বৃহৎ পরিসরে বিক্ষোভ মিছিল করছে রাজধানীসহ দেশের বিভিন্ন মহানগর ও উপশহরে। আগামী ২৮ অক্টোবরের সমাবেশ সফল করতে সর্বাত্মক প্রস্তুতি গ্রহণ করেছে তারা।

Nagad