অবরোধের শেষ দিন: উত্তরায়, মোহাম্মদপুরে পরিবহনের বাসে আগুন

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১১:৩৪ পূর্বাহ্ণ, নভেম্বর ২, ২০২৩

সংগৃহীত ছবি

আজ বৃহস্পতিবার (২ নভেম্বর) বিএনপি-জামায়াতের ডাকা সারাদেশে টানা তিন দিনের সড়ক, রেল ও নৌপথ অবরোধ কর্মসূচির শেষ দিন। অবরোধ কর্মসূচির তৃতীয় দিনে রাজধানীর উত্তরা আজমপুর এলাকায় একটি, মোহাম্মদপুরে মৌমিতা পরিবহন নামের একটি যাত্রীবাহী বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।

বৃহস্পতিবার (২ নভেম্বর) ভোর পৌনে ৫টার দিকে মোহাম্মদপুরের বেড়িবাঁধ ভাঙ্গা মসজিদ এলাকায় এ অগ্নিসংযোগের ঘটনা ঘটে। আর উত্তারায় সকাল ৭টার পর পরিস্থান পরিবহনের বাসটিতে আগুন দেওয়া হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে উত্তরা-পূর্ব থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. নাসির উদ্দিন জানান, খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এতে হতাহতের ঘটনা না ঘটলেও বাসটি পুড়ে ছাই হয়ে যায়।

বিএনপি-জামায়াতের ডাকা তিনদিনের সর্বাত্মক অবরোধ কর্মসূচি চলাকালে গত মঙ্গল ও বুধবারও ঢাকায় বেশ কিছু গণপরিবহণে অগ্নিসংযোগ করা হয়েছে।

এদিকে রাজধানীর নীলক্ষেত থানা এলাকায় একটি ভবনের সামনে থেকে ককটেল সদৃশ তিনটি বস্তু উদ্ধার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের বোম্ব ডিসপোজাল ইউনিট।

বৃহস্পতিবার (২ নভেম্বর) সকাল সাড়ে ৭টার দিকে থানার পাশে নিহারিকা ভবনের সামনে থেকে এসব বস্তু উদ্ধার করা হয় বলে জানান নিউ মার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল গনি সাবু।

Nagad

উল্লেখ্য, সরকারের পদত্যাগের এক দফা দাবি, মহাসমাবেশে হামলা ও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ নেতাকর্মীদের গ্রেপ্তারের প্রতিবাদে বিএনপি-জামায়াত ও বিরোধী দলগুলোর দেশব্যাপী সর্বাত্মক অবরোধ কর্মসূচি চলছে। তিন দিনের এ অবরোধ কর্মসূচি মঙ্গলবার (৩১ অক্টোবর) থেকে শুরু হয়ে চলবে আজ বৃহস্পতিবার (২ নভেম্বর) পর্যন্ত।