এপিকিউএন একাডেমিক কনফারেন্স অনুষ্ঠিত হবে এআইইউবিতে

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ১:৫২ অপরাহ্ণ, নভেম্বর ২, ২০২৩

তিন দিনব্যাপী এশিয়া প্যাসিফিক কোয়ালিটি নেটওয়ার্ক (এপিকিউএন) একাডেমিক কনফারেন্স আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশে (এআইইউবি) অনুষ্ঠিত হতে যাচ্ছে। আগামী ২-৪ নভেম্বর আইইউবিতে হতে যাচ্ছে এ কনফারেন্স

গত ২০ বছর ধরে এপিকিউএন এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে উচ্চশিক্ষার মান উন্নয়নে কাজ করছে। এপিকিউএন কনফারেন্স ২০২৩ প্রথমবারের মতো বাংলাদেশে এআইউবি’তে অনুষ্ঠিত হতে যাচ্ছে। এই কনফারেন্সে ১৫টি দেশের খ্যাতনামা শিক্ষাবিদ ও গবেষকগণ অংশগ্রহন করতে যাচ্ছে।

এই সম্মেলনে ৪ জন মূল বক্তা হিসাবে উপস্থিত থাকবেন ইউরোপিয়ান কোয়ালিটি অ্যাসুরেন্সের প্রেসিডেন্ট স্টিফেন লউইক, সিএইচইএ এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট জান ফ্রিস, আইএনকিউএএএইচই এর বোর্ড অব ডিরেক্টর প্রফেসর ড. ওলগুন সিসেক এবং বাংলাদেশ অ্যাক্রিডিটেশন কাউন্সিলের চেয়ারম্যান প্রফেসর ড. মেসবাহউদ্দিন আহমেদ। কনফারেন্সে বিভিন্ন বিষয়ে ২৭টি গবেষণাপত্র উপস্থাপন করা হবে।

কনফারেন্সে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি, এমপি। এছাড়াও অতিথি হিসাবে বাংলাদেশ অ্যাক্রিডিটেশন কাউন্সিলের চেয়ারম্যান, এপিকিউএন এর বোর্ড সদস্যবৃন্দ বিভিন্ন স্থানীয় ও আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধিবৃন্দ, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্যবৃন্দ এবং এআইইউবি ট্রাস্টি বোর্ডের সদস্যবৃন্দ ও শিক্ষক-শিক্ষিকাগণ ৩ দিনের এই কনফারেন্সে অংশগ্রহন করবেন।

সারাদিন. ২ নভেম্বর

Nagad